31 C
আবহাওয়া
৬:২৪ অপরাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » যে কারণে মালয়েশিয়ার বিমানবন্দরে ৮ঘণ্টা অপেক্ষা করতে হল মিজানুর রহমান আজহারীকে

যে কারণে মালয়েশিয়ার বিমানবন্দরে ৮ঘণ্টা অপেক্ষা করতে হল মিজানুর রহমান আজহারীকে

মাওলানা মিজানুর রহমান আজহারী

বিএনএ,ঢাকা:  মাওলানা মিজানুর রহমান আজহারী মালয়েশিয়ার বিমানবন্দরে ইমিগ্রেশনে আটকে দেয়ার বিষয়ে ফেসবুকে তার বক্তব্য দিয়েছেন। তিনি জানিয়েছেন, ভেরিফিকেশনের জন্য কিছু সময় নেয়া হয়েছিল, তবে তিনি ঠিক আছেন এবং গুজব না ছড়ানোর আহ্বান জানিয়েছেন। আজহারীর আটকে থাকার কারণ হিসেবে জানা যায়, বাংলাদেশ হাইকমিশনের পুরনো অভিযোগ এখনও মালয়েশিয়ার ইমিগ্রেশন সার্ভারে রয়ে গেছে। তবে সব কিছু মিটিয়ে রাত ২টার পর ইমিগ্রেশন সম্পন্ন হয় এবং তিনি মালয়েশিয়ায় প্রবেশ করতে পারেন।

মালয়েশিয়ার বিমানবন্দরে দীর্ঘ সময় অপেক্ষার বিষয়ে বিষয়টি ব্যাখ্যা দিয়েছেন জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী।

তিনি তার ফেসবুকে এ নিয়ে গুজব ছড়ানো থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, মালয়েশিয়ার ইমিগ্রেশন পয়েন্টে ভেরিফিকেশনে একটু সময় নিয়েছিল।

 মিজানুর রহমান আজহারী আরও বলেন, তিনি ঠিক রয়েছেন। উল্লেখ্য, আজহারীকে বহনকারী বিমান মালয়েশিয়ার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় কুয়ালালামপুরের আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর তাকে বিমানবন্দরের ওয়েটিং রুমে নিয়ে যাওয়া হয়। সেখানে দীর্ঘ ৮ ঘণ্টা অবস্থান করেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, বিগত আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশ হাইকমিশন থেকে মাওলানা আজহারীর বিরুদ্ধে দেয়া অভিযোগ এখনও দেশটির ইমিগ্রেশন সার্ভারে রয়ে গেছে। এ কারণে তাকে আটকে দেয় পুলিশ।

উল্লেখ্য, দীর্ঘ ৫ বছর পর দেশে ফিরে সপ্তাহখানেক ব্যস্ত সময় কাটিয়ে গত শুক্রবার (১১ অক্টোবর) ফের মালয়েশিয়ায় চলে যান মাওলানা আজহারী। তবে মালয়েশিয়ার পুলিশ তাকে ইমিগ্রেশনে আটকে দেয়ার খবর প্রচার হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে দেশটির স্থানীয় সময় রাত ২টার পর তার ইমিগ্রেশন ঠিকভাবে সম্পন্ন হয়।

এর আগে শুক্রবার (১১ অক্টোবর) সকালে তিনি ফেসবুকে যে পোস্ট দিয়েছিলেন তা হুবহু পাঠকদের জন্য তুলে ধরা হল:

‘দীর্ঘ পাঁচ বছর পর সংক্ষিপ্ত সফরে দেশে এসেছিলাম। বেশীর ভাগ সময় পরিবারের সাথেই কাটিয়েছি। এরই মাঝে বিভিন্ন ঘরানার আলিম-ওলামা ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে একটি ক্লোজ মিট-আপ প্রোগ্রাম করেছিলাম। আলহামদুলিল্লাহ, সত্যিই সে-দিনটি বেশ উপভোগ্য ছিল। তবে শর্ট নোটিশে প্রোগ্রামটি আয়োজনের কারণে অনেক প্রিয় ভাই আসতে পারেননি। আবার কিছুটা তাড়াহুড়ো করে দাওয়াত দেয়ার কারণে, বেখেয়ালবশত অনেকে বাদ পড়েছেন। আশাকরি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। পরবর্তীতে সবার সাথে সাক্ষাতের প্রত্যাশা রইলো।

সব কিছুই নির্ভর করবে উপযুক্ত পরিবেশ ও পরিস্থিতির উপর।

আজ মালয়েশিয়া চলে যাচ্ছি। মাস খানেক পর আবারো দেশে ফিরবো ইনশাআল্লাহ। তখন আইনশৃঙ্খলা, জননিরাপত্তা, প্রটোকল, লোকেশন সিলেকশন, শ্রোতা ধারণ ক্ষমতা, অর্গানাইজিং ক্যাপাসিটি-সহ সবকিছু অনুকূল হলে, পুরো দেশ জুড়ে বিভাগীয় পর্যায়ে হয়তো কয়েকটি প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারি। তবে সব কিছুই নির্ভর করবে উপযুক্ত পরিবেশ ও পরিস্থিতির উপর।

পাবলিক ইভেন্ট ছাড়াও একাডেমিক এবং প্রাতিষ্ঠানিক কাজে যুক্ত হতে চাই

আমি এ-জমিনে কুরআনের আলো ছড়িয়ে দিতে চাই পরিকল্পিতভাবে। তাই আগের মতো জেলায় জেলায় গণহারে তাফসির প্রোগ্রাম করতে চাচ্ছিনা। আউটডোর প্রোগ্রাম সীমিত করে, কিছু ইনডোর প্রোগ্রামে অংশগ্রহণ করতে চাই। পাবলিক ইভেন্ট ছাড়াও একাডেমিক এবং প্রাতিষ্ঠানিক কাজে যুক্ত হতে চাই। এসব স্বপ্ন বাস্তবায়নে আপনাদের সহযোগিতা প্রয়োজন। শীঘ্রই এসব প্রকল্পের ঘোষণা আসবে ইনশাআল্লাহ। দুআয় রাখবেন।’

অযথা গুজব ছড়ানো থেকে বিরত থাকুন

তিনি শনিবার তার পোস্টে বলেন, ‘মালয়েশিয়ায় ইমিগ্রেশন পয়েন্টে ভেরিফিকেশনে একটু সময় নিয়েছিল। আমি ঠিক আছি। অযথা গুজব ছড়ানো থেকে বিরত থাকুন।

বিএনএনিউজ২৪, এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ