Bnanews24.com
Home » এক মাসের মধ্যে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে: বাণিজ্যমন্ত্রী
অর্থ-বাণিজ্য কভার জাতীয় মন্ত্রী-সরকার সব খবর

এক মাসের মধ্যে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে: বাণিজ্যমন্ত্রী

এক মাসের মধ্যে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে:বাণিজ্যমন্ত্রী

বিএনএ গাজীপুর: ব্যবসায়ী নেতাদের সঙ্গে কথা বলার পর পেঁয়াজের দাম কেজিতে ১০ টাকা কমেছে বলে দাবি করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আগামি এক মাসের মধ্যে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১২ অক্টোবর) গাজীপুরের কালিয়াকৈর এলাকায় সেন্টার ফর এক্সিলেন্স ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

সে সময় তিনি আরও বলেন, শিগগিরই পেঁয়াজের বাজারে স্বস্তি ফিরবে। ভারতের অনেক রাজ্যে অতিরিক্ত বৃষ্টিপাত হওয়া এবং দুর্গাপূজার কারণে পরিবহন সংকটের কারণে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। ফলে বাড়তি দামেই এই পণ্য আমদানি করতে হচ্ছে। এই চাপ এক মাস পর্যন্ত থাকবে। তবে সরকার অন্য সোর্স থেকে পেঁয়াজ আনার জন্য চেষ্টা করছে। তবে, শুল্ক প্রত্যাহারের জন্য একটা আবেদন করা হয়েছে। এখন পর্যন্ত সেটি হাতে এসে পৌছেনি।

টিপু মুনশি বলেন, ব্যবসায়ীদের সঙ্গে কথা হয়েছে। আমদানি নির্ভর তিন থেকে চারটি পণ্যের দাম বেড়েছে। সেটা আন্তজাতিক বাজারে দাম বৃদ্ধির কারণে  দেশেও দাম বেড়েছে বলে জানান বাণিজ্যমন্ত্রী।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, আগামি দুই বছরের মধ্যে গাজীপুরের হাইটেক পার্কে অন্তত ২ লাখ মানুষের কর্মসংস্থান হবে। আর হাইটেক পার্ক পুরোপুরি চালু হলে ৭০ লাখের বেশি মানুষ কাজ পাবেন বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি