28 C
আবহাওয়া
৮:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে সরকার: মির্জা ফখরুল

সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে সরকার: মির্জা ফখরুল

সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে সরকার: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: জনগণ ভোট দেয়ার সুযোগ পেলে ক্ষমতাসীনরা পালানোর পথ খুঁজে পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বর্তমান সরকার গণতন্ত্রের মোড়কে বাকশালকেও ছাড়িয়ে গেছে বলে অভিযোগ করেন তিনি।

মঙ্গলবার (১২ই অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)তে জাতীয়তাবাদী কৃষক দলের প্রতিনিধি সভায় এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

সে সময় তিনি আরও বলেন, দেশের এমন পরিস্থিতির জন্য সরকারকে অবশ্যই জবাবদিহি করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া দেশে আর কোন নির্বাচন হতে দেয়া হবে না। সম্পূর্ণ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে হবে। যেখানে জনগণ ভোট দিতে পারবে।

মির্জা ফখরুল বলেন, দলীয়করণ এবং আমলা লীগের মাধ্যমে সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে সরকার। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দুর্নীতি আর লুটপাটের রাজত্ব কায়েম করেছে আওয়ামী লীগ।

সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠনে সরকারের সিদ্ধান্তের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, সরকার ইদানীং নির্বাচন কমিশন নিয়ে খুব মাতামাতি করছে। তারা বলছে সার্চ কমিটি করবে। কিসের সার্চ কমিটি? সরকার যাকে দেবে তিনিই তো নির্বাচন কমিশনার হবেন।

মির্জা ফখরুল বলেন, যারা আগের রাতে ভোট চুরি করে নিয়ে যায়, ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করে, জোর করে ক্ষমতায় বসে থাকে, তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। ২০১৪ ও ২০১৮ সালে কোনো নির্বাচন হয়নি। জনগণ ভোট দিতে পারেন নি। বর্তমান সরকার ১২ বছর ধরে দেশের মানুষের ওপর অত্যাচার করছে। আওয়ামী লীগের প্রতি জনগণের কোনো আস্থা নেই। তারা মানুষের আশা–আকাঙ্ক্ষাকে নষ্ট করে দিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপির মধ্যে গণতন্ত্র নেই—আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, তার কথায় ঘোড়াও হাসে। তাদের গণতন্ত্র শুধু মুখেই, তারা গণতন্ত্রে বিশ্বাস করেন না। গণতন্ত্র মানে খালেদা জিয়া। কিন্তু মিথ্যা মামলায় তাকে আটকে রাখা হয়েছে। দেশের বর্তমান সংকট শুধু বিএনপির নয়, পুরো জাতির।

কৃষক দলের উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, সরকার কৃষকদের সবচেয়ে বেশি করুণ অবস্থায় নিয়ে গেছে। তারা ফসলের মূল্য পান না। ঋণে জর্জরিত। চালের দাম ৭০ টাকা হলেও কৃষক সেই দাম পান না। কৃষকদের সঙ্গে থাকতে হবে। তাদের কাছে যেতে হবে। কৃষকদের জাগিয়ে তুলতে হবে। নয়তো গণতন্ত্রের আন্দোলন সফল হবে না বলে জানান মির্জা ফখরুল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ