Bnanews24.com
Home » রোড রোলার ক্রয় পরিদর্শনে জার্মানি যাচ্ছেন মসিকের দুই কর্মকর্তা !
টপ নিউজ ময়মনসিংহ সব খবর সারাদেশ

রোড রোলার ক্রয় পরিদর্শনে জার্মানি যাচ্ছেন মসিকের দুই কর্মকর্তা !

রোড রোলার ক্রয় পরিদর্শনে জার্মানি যাচ্ছেন মসিকের দুই কর্মকর্তা !

বিএনএ, ময়মনসিংহ: সড়ক উন্নয়ন, ড্রেনেজ নেটওয়ার্কিং ও নাগরিক সেবা উন্নতকরণ প্রকল্পের আওতায় ৩ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে জার্মানি ও জাপানের সাথে চারটি রোড রোলার তৈরির চুক্তিবদ্ধ হয় ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) কর্তৃপক্ষ। ইতোমধ্যে জার্মানিতে ওই রোড রোলার তৈরিও হয়েছে।

এখন ওই রোড রোলার দেখতে আগামী ২০ তারিখের মধ্যে সাত দিনের সফরে জার্মানি যাচ্ছেন মসিকের দুই কর্মকর্তা। এতে খরচ হবে প্রায় ২৫ লাখ টাকা। ওই দুই কর্মকর্তা হলেন- মসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মিঞা এবং সহকারী প্রকৌশলী জীবন কৃষ্ণ সরকার।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন খোদ প্রকৌশলী রফিকুল ইসলাম মিঞা। তিনি জানান, মূলত ট্রেন্ডারের চুক্তি অনুযায়ি কোম্পানি পরিদর্শন এবং প্রশিক্ষনের জন্য আমরা সাত দিনের সফরে জার্মানি যাচ্ছি। তবে এই ভ্রমণ ব্যয়ে সরকার বা সিটি কর্পোরেশনের কোন টাকা খরচ হবে না। চুক্তি অনুযায়ি এই খরচ বহন করবে সংশ্লিষ্ট কোম্পানি।

রফিকুল ইসলাম মিঞা আরও বলেন, সড়ক নির্মাণ প্রকল্পে রোড রোলার গুলো ধরা ছিল। সে মোতাবেক জাপান এবং জার্মানীর কোম্পানীর সাথে এই রোড রোলার তৈরির চুক্তি করা হয়।

এদিকে দুই কর্মকর্তার বিদেশ সফরে খবর চাউর হয়ে উঠলে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভেতরে-বাইরে। নাম প্রকাশ না করার শর্তে সংশ্লিষ্ট একাধিক সূত্র জানান, বিদেশ সফরে সরকারি কর্মকর্তাদের উপর এক ধরনের বিধি-নিষেধ রয়েছে। কিন্তু এখন তারা কিভাবে এই সফরে যাচ্ছেন তা বোধগম্য নয়।

তবে বিদেশ সফর বিষয়ে জানতে চাইলে সহকারি প্রকৌশলী জীবন কৃষ্ণ সরকার বলেন, আমরা কর্পোরেশনের স্বার্থেই রোড রোলার দেখতে জার্মানি সফরে যাচ্ছি। তবে এ সংক্রান্ত কাগজপত্র এখনো হাতে পাইনি। সরকারের অনুমতি পেলে অবশ্যই যাব।

এবিষয়ে জানতে একাধিকবার মসিকের প্রধান নির্বাহী মো. ইউসুফ আলীর সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তাঁর বক্তব্য জানা যায়নি।

বিএনএ/হামিমুর, এমএফ