Bnanews24.com
Home » করোনায় প্রাণহানি ও সংক্রমণের শীর্ষে জাপান
এক নজরে করোনা ভাইরাস টপ নিউজ বিশ্ব

করোনায় প্রাণহানি ও সংক্রমণের শীর্ষে জাপান

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: করোনা সংক্রমনে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যুর সংখ্যা নেমেছে সাড়ে ছয়শোর নিচে। যা আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। এই সময়ের মধ্যে কমেছে শনাক্ত রোগীর সংখ্যাও। নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখের নিচে।

নতুনদের নিয়ে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ৬১ কোটি ৩৬ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৫ লাখ ১৬ হাজার।

আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েব সাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬২৭ জন। যা আগের দিনের তুলনায় কম। এনিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ১৬ হাজার ২৮৭ জনে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৪৭২ জন। যা আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে এক ৬০ হাজারের বেশি। এনিয়ে মহামারির শুরু থেকে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ৩৬ লাখ ৯৭ হাজার ৮০০ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৯১১ জন এবং মৃত্যু হয়েছে ১৯৭ জনের। করোনার শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৭১ হাজার ৯৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪২ হাজার ৫১০ জন মারা গেছেন।

অন্যদিকে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮৩৭ জন এবং মারা গেছেন ৯ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৭০ লাখ ৯৫ হাজার ৯২ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৫ হাজার ৬৬৮ জনের।

বিএনএনিউজ২৪/ এমএইচ