24 C
আবহাওয়া
৬:০৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দুই পুঁজিবাজারে সূচকের পতন

দুই পুঁজিবাজারে সূচকের পতন

দেশের দুই পুঁজিবাজারে সূচকের রেকর্ড

বিএনএ,ঢাকা: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১২ সেপ্টেম্বর) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। টানা আট কার্যদিবস পর ডিএসই ও সিএসইতে সূচকের পতন ঘটলো।

এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। তবে উভয় পুঁজিবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

রোববার ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচক ৫৬.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ২০২.০৯ পয়েন্টে। এর আগে ৯ সেপ্টেম্বর ডিএসইএক্স সূচক ৭ হাজার ২৫৮.৪৭ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিল।

একইভাবে ডিএসই-৩০ সূচক ৯.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৬৩৮.১০ পয়েন্টে। পাশাপাশি ডিএসইএস সূচক ১৬.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৫৭৫.৯৬ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৭৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ২৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির। ডিএসইতে এদিন ২ হাজার ৬৯৬ কোটি ৭৭ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৪৬ কোটি টাকার বেশি।

এদিকে,অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৯৮.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৫৭৪.৮৪ পয়েন্টে। এর আগে ৯ সেপ্টেম্বর সিএসইএক্স সূচক ১২ হাজার ৬৭৮.৫৪৯ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিল।

আর সার্বিক সিএএসপিআই সূচক ১৭০.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৯৬১.০২ পয়েন্টে। এছাড়া, সিএসআই সূচক ১৪.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৪০.৬৩ পয়েন্টে।

এদিন, সিএসইতে ৩৩০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ২১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। দিন শেষে সিএসইতে ১১৩ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৭ কোটি টাকার বেশি।

বিএনএ নিউজ/এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ