29 C
আবহাওয়া
৫:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে পৃথক বন্দুকযুদ্ধে নিহত ২

কক্সবাজারে পৃথক বন্দুকযুদ্ধে নিহত ২

টেকনাফে 'বন্দুকযুদ্ধ’

বিএনএ কক্সবাজার: কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক কারবারি নিহত হয়েছে। রোববার (১২ সেপ্টেম্বর) ভোরে পৃথক দুটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছে কক্সবাজারস্থ ৩৪ ও টেকনাফস্থ ২ বিজিবির অধিনায়করা।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ সংবাদ মাধ্যমকে বলেন,রোববার ভোরে উখিয়ার রেজু আমতলী সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান দেশে প্রবেশ করবে-এমন সংবাদে টহল জোরদার করে বিজিবি। সে সময়

৪ থেকে ৫ জনের একটি দল প্রবেশের চেষ্টাকালে তাদের থামানোর সংকেত দেয় টহরত বিজিবি সদস্যরা। কিন্তু  সংকেত অমান্য করে বিজিবির অবস্থান টের পেয়ে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে তারা। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে তারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে মোহাম্মদ শাহজাহান (২৭) নামে এক মাদক কারবারির মরদেহ উদ্ধার করা হয়। পাশাপাশি ৫০ হাজার পিস ইয়াবা ও দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহত শাহজাহান উখিয়া উপজেলা সদরের ডেইলপাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন অপরাধে থানায় ১০টি মামলা রয়েছে বলে জানান তিনি।

এদিকে, টেকনাফে ২ বিজিবির সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। সে সময় বিপুল পরিমাণ ইয়াবা ও দেশিয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়েছে। তবে, তাৎক্ষণিকভাবে নিহতের নাম-পরিচয় পাওয়া যায়নি।

টেকনাফস্থ ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান জানান, রোববার ভোরে মিয়ানমারের জলসীমানা থেকে নৌকাযোগে নাফ নদ সীমান্ত দিয়ে দেশে প্রবেশেকালে কয়েকজন মাদক পাচারকারিকে দেখতে পায় বিজিবি। সে সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে গুলি করতে থাকে পাচারকারিরা। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও গুলি চালায়। এক পর্যায়ে একজন গুলিবিদ্ধ হয়ে পড়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি করে তিন লাখ ৪০ হাজার পিস ইয়াবা ও একটি বন্দুকসহ ধারালো কিরিচ ও লোহার রড উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ