27 C
আবহাওয়া
৫:৫৬ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইজিপ্ট এয়ারের সরাসরি ফ্লাইট ১ নভেম্বর

ইজিপ্ট এয়ারের সরাসরি ফ্লাইট ১ নভেম্বর


বিএনএ, ডেস্ক:মিসরীয় পতাকাবাহী প্রতিষ্ঠান ইজিপ্টএয়ার ১ নভেম্বর থেকে কায়রো-ঢাকা-কায়রো রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে।
বাংলাদেশে নিযুক্ত মিসরীয় রাষ্ট্রদূত হায়থাম ঘোবাশি শনিবার (১১ সেপ্টেম্বর) স্থানীয় একটি হোটেলে এক অনুষ্ঠানে বিষয়টি জানান।মিসরের রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা প্রাথমিকভাবে ঢাকা ও কায়রোর মধ্যে সপ্তাহে দুটি বিমান চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

হায়থাম ঘোবাশি বলেন, এটি অবশ্যই ব্যবসা বিনিময়, কার্গো, মিসরীয় বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী এবং বহুমুখী মিসরীয় পর্যটন অন্বেষণ করতে আসা পর্যটকদের ওপর প্রভাব ফেলবে।

ঢাকা ও কায়রোর মধ্যে প্রতি সপ্তাহে দুটি সময়সূচি বিমান পরিচালনার লক্ষ্যে চলতি বছরের ১৮ আগস্ট কায়রোতে ইজিপ্টএয়ার ও এএলও ঢাকা এভিয়েশন লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বিমানটি দুবাই এবং ইস্তানবুলের বিকল্প হিসেবে ইউরোপ এবং উত্তর আমেরিকার জন্য নির্ধারিত বাংলাদেশি যাত্রী এবং কার্গোগুলোর একটি সাশ্রয়ী বিকল্প প্রদান করবে।

এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মিসরের সঙ্গে সরাসরি বিমান যোগাযোগের মাধ্যমে প্রবাসী ও ব্যবসায়ীরা উপকৃত হবেন বলে আশা করা হচ্ছে।

বিএনএ//ওজি

Loading


শিরোনাম বিএনএ