29 C
আবহাওয়া
২:০২ অপরাহ্ণ - জুন ২০, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে সাংবাদিক আশরাফের ওপর সন্ত্রাসী হামলা

মিরসরাইয়ে সাংবাদিক আশরাফের ওপর সন্ত্রাসী হামলা


বিএনএ, মিরসরাই: মিরসরাইয়ের সাংবা‌দিক আশরাফের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে‌ছে। প্রথমবার হামলার পর থানায় আশ্রয় নিলে সন্ত্রাসীরা পুনরায় দুই দফায় থানার ভেতরেও প্রবেশ করে হামলার চেষ্টা চালায়। এ ছাড়া থানার ভেতরে পু‌লিশের সামনে জবাই ক‌রে হত‌্যার হুম‌কি‌ দেয় সন্ত্রাসীরা। এতো কিছুর পরেও রহস‌্যজনক কারণে নিরব ভূ‌মিকা পালন ক‌রে থানা পুলিশ।

শুক্রবার (১১ আগষ্ট) বিকাল সাড়ে ৫টা থে‌কে রাত ৮টা পর্যন্ত দফায় দফায় এই হামলার ঘটনা ঘটে। হামলায় সাংবা‌দিক আশরাফ ডান হাতের ক‌ব্জি কপাল ও ডান পায়ে আঘাত প্রাপ্ত হন।

সাংবা‌দিক আশরা‌ফের অ‌ভি‌যো‌গের ভি‌ত্তি‌তে জানা যায়, মিরসরাইয়ের মোটরসাইকেল, সিএন‌জি, লেগুনা ও গরু চোর চ‌ক্রের সদস‌্য ও মাদক কারবারী মেহেরাজ‌ চৌধুরী অ‌নি ২০২২ স‌া‌লে মোটরসাইকেল চু‌রি ক‌রে হাটহাজারী থানা পুলি‌শের হা‌তে গ্রেফতার হ‌লে তার ছবি দি‌য়ে সংবাদ প্রচার ক‌রেন। অ‌নি জেল থে‌কে জা‌মি‌নে এসে তার চোর চ‌ক্রের সদস‌্যদের নি‌য়ে সাংবা‌দিক আশরাফের সা‌থে অ‌সৌজন‌্য মুলক আচরণ ক‌রে ও ভ‌বিষ‌্যতে এ ধর‌ণের সংবাদ কর‌লে হত‌্যার হুম‌কি দেয়।

এ ব‌্যাপা‌রে মিরসরাই থানায় এক‌টি সাধারণ ডা‌য়েরী ক‌রেন সাংবা‌দিক আশরাফ। পরবর্তী‌তে অ‌নির মামা ১২ নং খৈয়াছড়া ইউনিয়নের দুই বা‌রের চেয়ারম‌্যান জা‌হেদ ইকবাল চৌধুরীর বিরু‌দ্ধে তার বাং‌লোয় নি‌য়ে মদ ও নেশাজাতীয় খাবার খাইয়ে বিভিন্নজনকে বলৎকা‌রের নিউজ ক‌রেন। এতে ক্ষিপ্ত হ‌য়ে জা‌হেদ ইকবালের ভা‌গিনা অ‌নি ও তার চোরচক্রের সদস‌্যরা শুক্রবার বিকা‌লে সাংবা‌দিক আশরাফ তার বাসা থে‌কে মিরসরাই বাজা‌রে যাওয়ার প‌থে  অত‌র্কিত হামলা চালায়। হামলা থে‌কে আত্মরক্ষা ক‌রে সাংবা‌দিক আশরাফ মিরসরাই থানায় ডিউটি অ‌ফিসা‌রের ক‌ক্ষে আশ্রয় নি‌য়ে পু‌লি‌শের সহায়তা চান। কিন্তু পু‌লিশ সাংবা‌দিক আশরাফ‌কে থানার বাইরে গি‌য়ে এক‌টি অ‌ভি‌যোগ লি‌খে আন‌তে ব‌লেন।

এ সময় সাংবা‌দিক আশরাফ ডিউটি অ‌ফিসারের কক্ষ থে‌কে বের হ‌তে‌ গে‌লে থানার বাইরে অবস্থান নেয়া ৫০ থে‌কে ৬০ জন তা‌কে পুনরায় ধাওয়া ক‌রে। এ সময় তি‌নি আবার থানায় অবস্থান নি‌লে ছাত্রনেতা প‌রিচ‌য়ে ক‌য়েকজন মি‌লে থানার ভেত‌রে প্র‌বেশ ক‌রে সাংবাদিক আশরাফের উপর পুনরায় হামলা চালা‌নোর‌ চেষ্টা ক‌রে।

পরবর্তী‌তে রাত ৮ টায় টহল পু‌লি‌শের এসআই মোর‌শেদ থানায় প্র‌বেশ ক‌রে সাংবা‌দিক আশরাফ ও চোর চ‌ক্রের সদস‌্যদের কা‌ছে ঘটনার বিবরণ জান‌তে চাইলে এসআই মোর‌শেদ সহ উপ‌স্থিত পুলিশ অ‌ফিসার ও সদস‌্যদের সাম‌নে সাংবাদিক আশরাফ‌কে জবাই ক‌রে হত‌্যার হু‌ম‌কি দেয় অ‌নির মামা ও জা‌হেদ ইকবাল চেয়ারম‌্যা‌নের ভাই আবেদ ইকবাল। পরবর্তী‌তে ও‌সি ক‌বির হো‌সেন রাত ৯টায় থানায় প্র‌বেশ কর‌লে চোর চ‌ক্রের ১৫ সদস‌্য নি‌জে‌দেরকে ছাত্র‌নেতা প‌রিচয় দি‌য়ে তার অ‌ফি‌সে প্র‌বেশ ক‌রে উল্টো সাংবাদিক আশরা‌ফের ব‌্যাপা‌রে ব‌্যবস্থা নি‌তে আল‌টি‌মেটাম দি‌য়ে যায়।

পরবর্তী‌তে ও‌সি ক‌বির হো‌সেন সাংবাদিক আশরা‌ফের ওপর হামলা ও জবাই করার হুম‌কির ভি‌ডিও দে‌খে চেয়ারম‌্যান জা‌হেদ ইকবা‌লের ভাই আবেদ ইকবাল‌কে ধমক‌ দেন এবং সাংবা‌দিক আশরা‌ফের পক্ষ থে‌কে এক‌টি লি‌খিত অ‌ভি‌যোগ গ্রহণ ক‌রেন। এ সময় তি‌নি সাংবাদিক আশরাফ‌কে আশ্বাস‌ দেন অপরাধী‌দের গ্রেফতার ক‌রে আইনি ব‌্যবস্থা নি‌বেন।

সাংবা‌দিক আশরাফ জানান, হামলাকারীরা রাস্তায় হামলা করার পর থানায় গিয়ে পু‌লি‌শের সাম‌নে দুইবার হামলার চেষ্টা ক‌রে এবং পু‌লি‌শের সাম‌নে জবাই ক‌রে হত‌্যার হু‌ম‌কি দেয়ার পরও তা‌দেরকে আট‌কের ব‌্যবস্থা না ক‌রে নি‌র্বিঘ্নে থানা ত‌্যা‌গের সু‌যোগ ক‌রে দি‌য়ে‌ছে। তাই উপযুক্ত বিচার পাওয়ার শঙ্কায় আছি এবং জীবন ঝু‌ঁকিপূর্ণ ম‌নে কর‌ছি।

মিরসরাই থানা অ‌ফিসার ইনচার্জ ক‌বি‌র হো‌সেন জানান, সাংবা‌দিক আশরা‌ফের ওপর হামলার ঘটনায় তার লি‌খিত অ‌ভি‌যোগ আম‌লে নেয়া হ‌য়ে‌ছে। আসামী‌দের বিরু‌দ্ধে ব‌্যবস্থা নি‌তে থানা পু‌লিশ কাজ কর‌ছে।

বিএনএনিউজ২৪ডটকম / হাসনাহেনা 

Loading


শিরোনাম বিএনএ