Bnanews24.com
Home » জাবি উপাচার্য প্যানেল নির্বাচনের ফল প্রকাশ
জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষা

জাবি উপাচার্য প্যানেল নির্বাচনের ফল প্রকাশ

জাবি উপাচার্য প্যানেল নির্বাচনের ফল প্রকাশ

বিএনএ,জাবিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) তিন সদস্যের উপাচার্য প্যানেল নির্বাচনে সর্বাধিক ভোট পেয়ে জয়লাভ করেছেন অধ্যাপক ড. আমির হোসেন, অধ্যাপক ড. নূরুল আলম ও অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার। শুক্রবার (১২ আগস্ট) এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এবং একই দিন রাতে নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে।

নির্বাচনী ফলাফল অনুযায়ী, সর্বোচ্চ ৪৮ ভোট পেয়ে নির্বাচনে প্রথম হয়েছেন অধ্যাপক আমির হোসেন। ৪৬ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন বর্তমান উপাচার্য অধ্যাপক নূরুল আলম। অপরদিকে ৩২ টি ভোট পেয়ে অধ্যাপক অজিত কুমার মজুমদার তৃতীয় হয়েছেন।

নির্বাচনে সর্বোচ্চ ভোট পাওয়া অধ্যাপক আমির হোসেন তার তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ‘ আমি সর্বদা আশাবাদী ছিলাম যে প্রথম হব। যদি সরকার আমাকে নিয়োগ দেয় তাহলে আমি বিশ্ববিদ্যালয়ের অনেক কিছু পরিবর্তন করব। আমার প্রশাসন হবে ছাত্রবান্ধব। বিশ্ববিদ্যালয়ের যত উন্নয়নকমূলক কর্মকান্ড আছে তা গতিশীল করব এবং সর্বক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রাখব।’

এদিকে নির্বাচনে অন্যান্য প্রার্থীদের মধ্যে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেলের অধ্যাপক সূফি মোস্তাফিজুর রহমান ২৩টি ও অধ্যাপক পৃথ্বিলা নাজনীন নিলিমা ১৫টি ভোট পেয়েছেন।

বর্তমান উপাচার্য অধ্যাপক নুরুল আলমের নেতৃত্ত্বাধীন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ এর অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ১৯টি ভোট পেয়েছেন। সাবেক উপাচার্য ফারজানা ইসলামপন্থী ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে অধ্যাপক আবদুল্লাহ হেল কাফি ২০টি এবং অধ্যাপক তপন কুমার সাহা ৭ টি ভোট পেয়েছেন।

এর আগে বিকেল ৪ টায় সিনেট অধিবেশন শুরু হয়। সেখানে একে একে প্রার্থীদের নামপ্রস্তাব ও সমর্থন করেন সিনেটররা।

উল্লেখ্য, ভিসি প্যানেল নির্বাচনে প্রত্যেকে সিনেটর তথা ভোটাররা সর্বোচ্চ তিনটি করে ভোট প্রদান করতে পারেন। এ নির্বাচনে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত তিনজনের নাম বিশ্ববিদ্যালয়ের আচার্য মহামান্য রাষ্ট্রপতির নিকট প্রেরণ করা হবে। আগামী চার বছরের জন্য সিনেট মনোনীত তিন সদস্যের যে কাউকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দিবেন তিনি।

বিএনএ,সানভীর