Bnanews24.com
Home » আনোয়ারায় বাস-ভাড়া নৈরাজ্য ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত
সব খবর

আনোয়ারায় বাস-ভাড়া নৈরাজ্য ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির সুযোগে বাস-ভাড়া নৈরাজ্য ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করছে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মুমিন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলার চাতরী চৌমুহনী ও কালাবিবির দিঘির মোড় এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত সরকারি নির্দেশনা অমান্য করে বাসের ভাড়ার তালিকা না রেখে যাত্রীদের থেকে অতিরিক্ত বাস ভাড়া আদায় ও লাইসেন্সবিহীন বাস চালনার জন্য সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ও ৮০ ধারায় ৫টি মামলায় ৫জন বাস চালক কে ১০হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এছাড়াও সরকারি নির্দেশনা প্রতিপালনে জ্বালানির সাশ্রয়ী ব্যবহার ও অন্যান্য বিধিনিষেধ অমান্য করায় দন্ডবিধি ১৮৬০ অনুযায়ী ৩টি মামলায় ৩টি দোকানকে ৩হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মুমিন বলেন, জ্বালানি মূল্যে বৃদ্ধির সুযোগে বাস-ভাড়া নিয়ে কোন নৈরাজ্য যাতে সৃষ্টি না হয় এবং সরকারি নির্দেশনা অনুযায়ী জ্বালানির সাশ্রয়ী ব্যবহারে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে থাকবে।

এছাড়াও প্রশাসনের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/এনামুল হক নাবিদ/এইচ.এম।