27 C
আবহাওয়া
৬:৩৮ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের বড় জয়

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের বড় জয়

ভোট

বিশ্ব ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেসের জনপ্রিয়তা আরও একবার প্রতিফলিত হয়েছে। গ্রামীণ স্থানীয় সরকারের তিনটি স্তরের সবগুলোতেই বড় জয় পেয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। রাজ্যের প্রধান বিরোধীদল বিজেপি অনেকটা পেছনে থেকে দ্বিতীয় স্থান পেয়েছে।

তৃণমূল কংগ্রেস গ্রাম পঞ্চায়েতের মোট ৬৩২২৯ আসনের মধ্যে ৪২১২২টিতে, পঞ্চায়েত সমিতির ৯৭৩০ আসনের মধ্যে ৫২৬৩টিতে এবং জেলা পরিষদের ৯২৮ আসনের মধ্যে ৫২৬টিতে জয় পেয়েছে।

রাজ্যের প্রধান বিরোধীদল বিজেপি অনেকটা পেছনে থেকে দ্বিতীয় স্থান পেয়েছে। তারা গ্রাম পঞ্চায়েতে ৯৩০৭টিতে, পঞ্চায়েত সমিতিতে ৫৭২টিতে এবং জেলা পরিষদের ১৫টি আসনে জয় পেয়েছে। কিছু ফলাফল এখনও ঘোষণার অপেক্ষায় আছে।

এক ফেইসবুক পোস্টে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘গ্রাম বাংলায় তৃণমূলের জয়জয়কার। তৃণমূলের প্রতি জনগণের ভালোবাসা, আবেগ ও সমর্থনের জন্য তাদের ধন্যবাদ জানাতে চাই। এই রাজ্যের জনগণের হৃদয়ে শুধু তৃণমূল, এ নির্বাচন তা প্রমাণ করেছে।’

গতকাল মঙ্গলবার সকাল থেকে পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনা শুরু হয়। এ নির্বাচনে গ্রামীণ স্থানীয় সরকারের তিনটি স্তরের ৭৪ হাজারেরও বেশি আসনে প্রতিদ্বন্দ্বিতা হয়। সোমবার নির্বাচনে ভোট গ্রহণের সময় বেশ কয়েকটি কেন্দ্রে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে, এতে অন্তত ১৫ জন নিহত হন। গোলোযোগ ও বিভিন্ন অভিযোগের কারণে ৬৯৬টি কেন্দ্রে ফের ভোট গ্রহণ করা হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ