34 C
আবহাওয়া
১২:০১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » এবার সমুদ্রপথে পালানোর চেষ্টা গোতাবায়া রাজাপাকসের

এবার সমুদ্রপথে পালানোর চেষ্টা গোতাবায়া রাজাপাকসের


বিএনএ, বিশ্বডেস্ক : আকাশ পথে দেশ ছেড়ে যেতে ব্যর্থ হয়ে এবার সমুদ্রপথে দেশ ছাড়ার চেষ্টা করছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। মঙ্গলবার দ্বীপ দেশটি থেকে পালিয়ে যাওয়ার জন্য নৌবাহিনীর টহল নৌযান ব্যবহারের চেষ্টা করেছেন তিনি।

খবরে বলা হচ্ছে, ক্রমবর্ধমান গণদাবির মুখে নিজের পদত্যাগপত্রে স্বাক্ষর করার পর দেশ ছাড়ার জন্য বিমানবন্দরে গিয়েছিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। কিন্তু বিমানবন্দরের অভিবাসন কর্মকর্তাদের কেউ তার পাসপোর্টটি সিল করার জন্য ভিআইপি স্যুটে যাননি। বিক্ষুব্ধ জনতার মধ্যে তিনি অন্য কোনো অভিবাসন ডেস্কে যাওয়ার ঝুঁকিও নেননি। রাতেই সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে দেশ ছাড়ার পরিকল্পনা ছিল লঙ্কান এই প্রেসিডেন্টের।

এরপর প্রেসিডেন্ট গোতাবায়া ও তার স্ত্রীকে ছাড়াই আরব আমিরাতের উদ্দেশে ৪টি ফ্লাইট বিমানবন্দর ছেড়ে যায়।

এর আগে রাজাপাকসের ছোট ভাই বসিল  যিনি এপ্রিলে দেশটির অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছিলেন, তাকেও একইভাবে দেশ ছাড়তে দেননি বিমানবন্দরের কর্মকর্তারা।

বিমানবন্দরের এক কর্মকর্তা এএফপিকে বলেন, বসিল যে ফ্লাইটটির যাত্রী ছিলেন সেই ফ্লাইটের অন্য যাত্রীরা তার বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন। উত্তেজনাপূর্ণ পরিস্থিতির মধ্যে সাবেক অর্থমন্ত্রী বসিল দ্রুত বিমানবন্দর ছেড়ে চলে যান।

গত শনিবার প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর বাসভবনের দখল নেন বিক্ষোভকারীরা, এখনও তারা সেখানেই অবস্থান করছেন।

এদিকে পাঁচজন যাতে দেশ ত্যাগ করতে না পেরে সে বিষয়ে নিষেধাজ্ঞা চেয়ে বিরোধীদের পক্ষ থেকে সুপ্রিম কোর্টে একটি আবেদন করা হয়েছে। আবেদনে যে পাঁচ জনের কথা বলা হয়েছে তারা হেলন প্রাক্তন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, প্রাক্তন অর্থমন্ত্রী বাসিল রাজাপাকসে, কেন্দ্রীয় ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর অজিত নিভার্ড ক্যাব্রাল, ডব্লিউ, যে লক্ষণ এবং অর্থ মন্ত্রণালয়ের সাবেক সচিব এস।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ