35 C
আবহাওয়া
২:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহের গফরগাঁওয়ে ৩ লাখ ৮০ হাজার নকল বিড়ি জব্দ

ময়মনসিংহের গফরগাঁওয়ে ৩ লাখ ৮০ হাজার নকল বিড়ি জব্দ

ময়মনসিংহের গফরগাঁওয়ে ৩ লাখ ৮০ হাজার নকল বিড়ি জব্দ

বিএনএ,ময়মনসিংহ, হামিমুর রহমান: ময়মনসিংহের গফরগাঁওয়ে ৩ লাখ ৮০ হাজার নকল বিড়ি জব্দ করেছে র‍্যাব-১৪। এসময় নকল বিড়ি বিক্রি করার অভিযোগে আব্দুস সাত্তার (৩৮) নামে একজনকে আটক করে র‍্যাব।সোমবার (১২ জুলাই) বিকালে গফরগাঁও উপজেলার পাগলা থানার দত্তের বাজারে এই অভিযান পরিচালনা করেন র‍্যাব-১৪।

র‍্যাব-১৪’র অভিযান সূত্র জানায়, আব্দুস সাত্তার নামে এক ডিলার নকল বিড়ি গফরগাঁও উপজেলার পাগলা থানার দত্তের বাজারে বিক্রির জন্য নিয়ে এসেছে। এমন সংবাদ পেয়ে র‍্যাব-১৪’র একটি দল অভিযান চালিয়ে ২ লাখ ১০ হাজার বিড়িসহ আব্দুস সাত্তারকে আটক করে।পরে তার দেখানো তথ্যের ভিত্তিতে ওই বাজারে বড় বড় ৯ টি দোকানে অভিযান চালিয়ে আরও ১ লাখ ৭০ হাজার শলাকা জনতা বিড়ি, দিলিপ বিড়ি, কৃষক বিড়ি উদ্ধার করেন।

অভিযান শেষে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটির সদস্যরা নকল বিড়ি ব্যবসায়ী আব্দুস সাত্তারের জামিনদার হয় এবং নকল বিড়ি করবে না অঙ্গীকার করলে তাকে ছেড়ে দেয়া হয়।

এই অভিযান পরিচালনা করেন র‍্যাব-১৪’র সিনিয়র এএসপি বেলায়েত হোসেন এবং ডিএডি জাহাঙ্গীর আলম ও তার সংগীয় র‍্যাব-১৪’র সদস্যরা।

এ সময় র‌্যাব-১৪ দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান। সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি তুলে ফেলতে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়। এ সময় দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ