34 C
আবহাওয়া
১০:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে র‍্যাবের উপর হামলার ঘটনায় আটক ৪

চট্টগ্রামে র‍্যাবের উপর হামলার ঘটনায় আটক ৪

চট্টগ্রামে মসজিদের মাইকে ডাকাত ঘোষণা দিয়ে র‌্যাবের ওপর হামলা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের বাকলিয়া থানার বলিরহাটে চোরাই কাঠ উদ্ধারে গিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যদের ওপর হামলার ঘটনায় জড়িত ৪ জনকে আটক করা হয়েছে। রোববার (১১ জুলাই) রাতে তাদের বলিরহাট এলাকা থেকে আটক করা হয়। সোমবার (১২ জুলাই)  বিষয়টি জানান র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

আটককৃতরা হলেন-ঘটনার মূল হোতা ফোরকান (২১), আব্দুল সাত্তার (৬৪), রাকিব (১৯) ও শামশেদ আলমকে (৩২)। গ্রেপ্তারের পাশাপাশি ৮ হাজার ঘনফুট সেগুন কাঠও জব্দ করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লোকজন জড়ো করে র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনার পর অতিরিক্ত ফোর্স গিয়ে রবিবার রাতে সাঁড়াশি অভিযান পরিচালনা করে। এ সময় বলিরহাট থেকে ৪ জনকে আটক করা হয়েছে। তারা হামলার সঙ্গে জড়িত ছিল।

তিনি বলেন, পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের ঘটনাস্থল থেকে ৮ হাজার ঘনফুট কাঠ জব্দ করা হয়। উদ্ধারকৃত কাঠের আনুমানিক মূল্য ৪ কোটি টাকা। আসামিরা বিভিন্ন সরকারি বন থেকে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে কাঠ সংগ্রহ করে দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে বলে জানায় র‌্যাব। এ ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে বাকলিয়া থানায় ৩৫ থেকে ৪০ জনকে আসামি করে র‌্যাব একটি মামলা করে। অন্যদিকে জব্দকৃত চোরাই কাঠ সংক্রান্তে বন বিভাগও একটি মামলা করে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ