39 C
আবহাওয়া
৩:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ১৫ জুলাই থেকে ট্রেন চালুর ঘোষণা

১৫ জুলাই থেকে ট্রেন চালুর ঘোষণা

লকডাউনে যাত্রীবাহী ট্রেন বন্ধ থাকবে

বিএনএ, ঢাকা: ঈদুল আজহাকে সামনে রেখে আগামী ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এক্ষেত্রে ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি করা হবে। কাউন্টারে কোনো টিকিট দেওয়া হবে না।

সোমবার (১২ জুলাই) বিকেলে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, এক আসন ফাঁকা রেখে ট্রেন চলবে। সব টিকিট অনলাইনে বিক্রি হবে। মোট আসনের ৫০ শতাংশ টিকিট বিক্রি হবে। কোন কোন রুটে কতটি ট্রেন চলবে সে বিষয়ে আগামীকাল (মঙ্গলবার) সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে করোনা রোধে বিভিন্ন বিষয়ে সরকার আরোপিত বিধিনেষেধ আগামী ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত শিথিল করা হবে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মঙ্গলবার (১৩ জুলাই) প্রজ্ঞাপন জারি করা হবে।

সোমবার (১২ জুলাই) সরকারি এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়। তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। আগামী ২৩ জুলাই থেকে আবারও কঠোর বিধিনিষেধ জারি করা হবে বলেও তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে।

এছাড়া আগামী ১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের অনুমতি দিতে যাচ্ছে সরকার। ওই দিন থেকেই সীমিত পরিসরে দোকানপাট ও শপিং মল খুলে দেওয়া হবে বলে জানা গেছে। সোমবার রাত ৮টায় মন্ত্রিপরিষদ সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে ১৩ জুলাই এ সংক্রান্ত সরকারি আদেশ জারি করা হবে বলে মন্ত্রিপরিষদ সূত্রে জানা গেছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ