24 C
আবহাওয়া
৫:০৪ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে ১০৫ জন অসচ্ছল সংস্কৃতিকর্মীর মাঝে অনুদানের চেক বিতরণ

ময়মনসিংহে ১০৫ জন অসচ্ছল সংস্কৃতিকর্মীর মাঝে অনুদানের চেক বিতরণ

আশুলিয়ায় শিক্ষকের মরদেহ উদ্ধার

বিএনএ,ময়মনসিংহ :   ময়মনসিংহ জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় করোনার কারণে  কর্মহীন ১০৫ জন অসচ্ছল সংস্কৃতিকর্মীর মাঝে পাঁচ হাজার টাকা করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় হতে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়।

সোমবার(১২ জুলাই)  ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে অসচ্ছল সংস্কৃতিকর্মীদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সংস্কৃতিবান্ধব সরকার সংস্কৃতিকর্মীদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। তিনি বলেন, বৈশ্বিক করোনা মহামারির কারণে গতবছর দেশের কর্মহীন হয়ে পড়া ১০ হাজারের অধিক সংস্কৃতিসবীকে এককালীন চার কোটি ৬৫ লক্ষ ৩৩ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এবছরও দ্বিতীয় দফায় করোনায় কর্মহীন সংস্কৃতিসেবীদের মাঝে আর্থিক অনুদান প্রদানের কার্যক্রম চলমান রয়েছে। যারই অংশ হিসেবে ময়মনসিংহ জেলার অসচ্ছল সংস্কৃতিকর্মীদের মাঝে বিশেষ অনুদানের চেক বিতরণ করা হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, ময়মনসিংহকে সাংস্কৃতিক নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। ইতোমধ্যে জেলা জিমনেসিয়ামের সম্মুখে মুক্তমঞ্চ নির্মাণ করা হয়েছে। ব্রহ্মপুত্র নদের পাড়ে অবস্থিত জয়নুল আবেদীন সংগ্রহশালা ঘিরে সাংস্কৃতিক বলয় নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রকল্পটিতে রয়েছে আধুনিক মানের কয়েকটি সংগ্রহশালা, ৩টি মিলনায়তন, আর্ট গ্যালারিসহ বিভিন্ন দৃষ্টিনন্দন স্থাপনা।

অনুষ্ঠানে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলসহ   জেলার ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সংস্কৃতি কর্মীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে ১০৫ জন সংস্কৃতিকর্মীর মধ্যে ১২ জনের হাতে সরাসরি অনুদানের চেক তুলে দেয়া হয়।

বিএনএ বাংলানিউজ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ