28 C
আবহাওয়া
৬:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইউরোর গোল্ডেন বুট রোনালদোর

ইউরোর গোল্ডেন বুট রোনালদোর

রোনালদো

স্পোর্টস ডেস্ক: শেষ ষোলোতেই বাদ পড়ে তার দল। তাই মাত্র ৪ ম্যাচ খেলার সুযোগ হয়েছে ক্রিস্তিয়ানো রোনালদোর। এরপরও ইউরো কাপের গোল্ডেন বুট পর্তুগাল অধিনায়কের। ইউরো ২০২০-আসরে ৪ ম্যাচে ৫ গোল করে এই অর্জন সিআর সেভেনের। তার সমান গোল করেছেন চেক রিপাবলিকের প্যাট্রিক শিক। তবে এসিস্টে এগিয়ে থাকায় এ লড়াইয়ে টাইব্রেকারে জয় রোনালদোর।

আসরে রোনালদো তিনটি গোল করেন পেনাল্টি থেকে। বাকি দুই গোল ওপেন প্লে- হাঙ্গেরি ও জার্মানির বিপক্ষে। শেষ ষোলোতে বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে হেরে বিদায় নেয় ২০১৬ আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল।

সর্বোচ্চ গোলদাতার তালিকায় রোনালদো ও শিকের পরের অবস্থানে রয়েছেন ইংল্যান্ডের হ্যারি কেইন, ফ্রান্সের করিম বেনজেমা, সুইডেনের এমিল ফর্সবার্গ এবং বেলজিয়ামের রোমেলু লুকাকু। প্রত্যেকেই ৪টি করে গোল করেন।

ফাইনালে গোল করে কেইনের সামনে সুযোগ ছিল রোনালদোকে ছোঁয়ার বা ছাড়িয়ে যাওয়ার। ৩ গোল করা রহিম স্টার্লিংও যে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন। এই দুজনই আসরে ৬০০ মিনিটের বেশি খেলেছেন। সেখানে ৩৬০ মিনিট খেলেই গোল্ডেন বুট নিজের করেছেন সময়ের অন্যতম সেরা রোনালদো।

ক্যারিয়ারে এই প্রথম ইউরো কাপে গোল্ডেন বুট জিতলেন রোনালদো। ২০১৬ সালে তার দল চ্যাম্পিয়ন হলেও তিনি ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। ৫ গোল করে রোনালদো সর্বোচ্চ গোলদাতা ঠিক। তবে সবচেয়ে বেশি ১১টি আত্মঘাতী গোল হয়েছে এবারের ইউরোতে। এর আগে এক আসরে সর্বোচ্চ আত্মঘাতী গোল ছিল ৩টি, ২০১৬ ইউরোতে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ