27 C
আবহাওয়া
১০:২৯ অপরাহ্ণ - অক্টোবর ২, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে করোনায় আরও ৬৩২৪ জনের মৃত্যু

বিশ্বজুড়ে করোনায় আরও ৬৩২৪ জনের মৃত্যু

বিশ্বে করোনায় মৃত্যু আরও বেড়েছে

বিএনএ, বিশ্ব ডেস্ক : প্রাণঘাতি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৬ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৭০ হাজারের বেশি মানুষের।

ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, সোমবার (১২ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ লাখ ৪৯ হাজার ৭১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮ কোটি ৭৬ লাখ ৩২ হাজার ৭৫৬ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৭ কোটি ১৫ লাখ ৮৪ হাজার ২১৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৩২৪ জন। এর আগের দিন করোনায় মারা যান ৭ হাজার ৫১৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৭০ হাজার ৫৪৯ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ২৬ হাজার ১৭৬ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৭ লাখ ৩২ হাজার ৭৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ২২ হাজার ৮৪৫ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৯২ লাখ ৪৪ হাজার ১০৩ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯০ লাখ ৮৯ হাজার ৯৪০ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৫৪৬ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৭৫ লাখ ৮৮ হাজার ৩১২ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৮ লাখ ৭৩ হাজার ৯০৭ জন। মারা গেছেন ৪ লাখ ৮ হাজার ৭৯২ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ৭ হাজার ২০০ জন।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ