26 C
আবহাওয়া
৬:২৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ডিএসইতে লেনদেন ৪৪ কোটি, সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা

ডিএসইতে লেনদেন ৪৪ কোটি, সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা


বিএনএ, বাণিজ্য ডেস্ক : সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মাধ্যমে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। আর লেনদেনের প্রথম আধা ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ৪৪ কোটি টাকা।

বুধবার (১২ জুন) (সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত) লেনদেনের প্রথম আধা ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক বেড়েছে ৩৫ দশমিক ৬৫ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৮ দশমিক ২২ পয়েন্ট বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ

ডিএসইর তথ্যমতে, বুধবার লেনদেনের প্রথম আধা ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩৫ দশমিক ৬৫ পয়েন্ট ও ডিএসইএস সূচক ৮ দশমিক ৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ৫ হাজার ১০৫ দশমিক ৬৭ পয়েন্টে ও ১ হাজার ১০২ দশমিক ৫২ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ১৫ দশমিক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থন করছে ১ হাজার ৮১৮ দশমিক ৩২ পয়েন্টে। এ সময় ডিএসইতে ৩৩৩টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে দাম বেড়েছে ২২৩টির কোম্পানির শেয়ারের, কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টি। এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৪৪ কোটি ২২ লাখ টাকার শেয়ার।

 

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ

অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৮ দশমিক ২২ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ৫ দশমিক ৬১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৪ হাজার ৫৭৮ দশমিক ৫৯ পয়েন্টে ও ৮ হাজার ৭৬৮ দশমিক ৪৯ পয়েন্টে।

এছাড়া সিএসআই সূচক শূন্য দশমিক ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৫০ দশমিক ৭২ পয়েন্টে। তবে সিএসই-৫০ ও সিএসই-৩০ সূচক যথাক্রমে কমেছে শূন্য দশমিক ১৬ পয়েন্ট ও ৪ দশমিক ২৪ পয়েন্ট। সূচক অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ৪৪ দশমিক ১৩ পয়েন্টে ও ১১ হাজার ২২৪ দশমিক ৩৩ পয়েন্টে। এ সময় লেনদেন হয়েছে ৬৮ লাখ ৩৭ হাজার টাকার।

লেনদেন হওয়া ৪৪ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৯টি কোম্পানি শেয়ারের, কমেছে ১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৮টির।

বিএনএ, নিউজ/রেহানা/হাসনা

 

Loading


শিরোনাম বিএনএ