36 C
আবহাওয়া
২:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচনে সেনাবাহিনী দরকার নেই, কোন কাজেও আসেনা: নূরুল হুদা

নির্বাচনে সেনাবাহিনী দরকার নেই, কোন কাজেও আসেনা: নূরুল হুদা

নির্বাচনে সেনাবাহিনী দরকার নেই, তারা কোন কাজেও আসেনা: নূরুল হুদা

বিএনএ ডেস্ক: সুষ্ঠু নির্বাচন করতে প্রশাসন বা সেনাবাহিনীর দরকার নেই। এটা কোনো দেশে হয় না। তাছাড়া তারা আসলে কোনো কাজেও আসে না। নির্বাচনের ৭৫ শতাংশ টাকা তাদের পেছনে চলে যায়। এমন কথা বলেছেন সদ্য সাবেক প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

রোববার (১২ জুন) সাবেক প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার ও সাবেক নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবদের সঙ্গে সংলাপে তিনি এ কথা বলেন। সংলাপে সভাপতি ছিলেন বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

নিজের বক্তব্যে নূরুল হুদা বলেন, বর্তমানে প্রায় একটা থানার সমান আইনশৃঙ্খলা বাহিনী একটি কেন্দ্রে মোতায়েন থাকে। তাছাড়া ইভিএম এমন একটা বিষয় যেখানে বাক্স ছিনতাই করা যায় না। বলেন, তার আমলে জাতীয় নির্বাচন ছাড়া সব নির্বাচনে কমিশনের জনবল দেয়া হয়েছিল। যারা যোগ্য তাদের রাখতে হবে। আর কিছু জায়গায় জেলা প্রশাসনকে রাখতে হবে। অনেক অভিযোগ থাকবে। সেগুলো গুরুত্ব দিয়ে দেখতে হবে। অনেক অভিযোগ সত্যও হয় না।

নুরুল হুদা বলেন, নির্বাচন কমিশনকে শতভাগ স্বাধীন বলা হয়। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে সরকারের মধ্য দিয়েই অনেক কিছু করতে হয়।

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বর্তমান কমিশন বিভিন্ন মহলের সঙ্গে ধারাবাহিকভাবে সংলাপ করছে। গত ১৩ ও ২২ মার্চ এবং ৬ ও ১৮ এপ্রিল যথাক্রমে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ-বুদ্ধিজীবী ও নাগরিক সমাজ এবং প্রিন্ট মিডিয়ার সম্পাদক/সিনিয়র সাংবাদিক ও ইলেকট্রনিক মিডিয়ার প্রধান নির্বাহী/প্রধান বার্তা সম্পাদক/সিনিয়র সাংবাদিকদের সংলাপ করে নির্বাচন কমিশন।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ