31 C
আবহাওয়া
১:৫৬ অপরাহ্ণ - জুন ২৭, ২০২৪
Bnanews24.com
Home » কাপ্তাইয়ে স্কুল থেকে মাদ্রাসা এগিয়ে, সেরা নৌবাহিনী স্কুল

কাপ্তাইয়ে স্কুল থেকে মাদ্রাসা এগিয়ে, সেরা নৌবাহিনী স্কুল


বিএনএ, রাঙামাটি : সারাদেশের ন্যায় রাঙামাটির কাপ্তাইয়ে এসএসসি ও দাখিল পরীক্ষার প্রকাশিত ফলাফলে দেখা গেছে এবার স্কুলের চেয়ে মাদ্রাসায় পাশের হার বেশি। কাপ্তাই উপজেলায় এসএসসি পরীক্ষায় পাশের হার ৭০.৬২% এবং দাখিলে পাসের হার ৯৭.৯০%। তবে কাপ্তাইয়ে গতবছরের তুলনায় পাসের হার এবং জিপিএ -৫ কম।

ফলাফল পর্যালোচনা করলে দেখা যায়, ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় ১৩ টি শিক্ষা প্রতিষ্ঠান হতে ১০২৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৭২৬ জন পাশ করে এবং জিপিএ -৫ পেয়েছেন ৫৭ জন শিক্ষার্থী। তারমধ্যে কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ শতভাগ পাসের তালিকায় স্থান নিয়েছে। প্রতিষ্ঠানটি থেকে ৩৮ জন জিপিএ -৫ পেয়েছেন। তাছাড়াও কাপ্তাই বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয় হতে ১২ জন, শহীদ শামসুদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয় হতে ৪ জন, কাপ্তাই উচ্চ বিদ্যালয় হতে ২ জন এবং নারানগিরি সরকারি উচ্চ বিদ্যালয় হতে ১ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছেন।

অন্যদিকে দাখিল পরীক্ষায় ২ টি মাদ্রাসা হতে ৯৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৯৩ জন পাস করেন। তাছাড়াও চন্দ্রঘোনা তৈয়্যবিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা হতে ৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাস করেছেন এবং কাপ্তাই আল আমিন নুরীয়া দাখিল মাদ্রাসা হতে ৪ জন জিপিএ -৫ পেয়েছেন।

কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ প্রতিবছরের ন্যায় এবারও তাদের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন। প্রতিষ্ঠানটি থেকে বিজ্ঞান ও বাণিজ্য বিভাগে ১১০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাশ করেছেন এবং ৩৮ জন শিক্ষার্থী জিপিএ -৫ অর্জন করেছেন। এতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরাও আনন্দিত এবং ফল পেয়ে উল্লাসে মেতে ওঠেছে শিক্ষার্থীরা।

এ বিষয়ে কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ মাহমুদ হাসান বলেন, নৌবাহিনী স্কুল এন্ড কলেজ এর ফলাফলে আমরা খুব সন্তুষ্ট। কাপ্তাইয়ে অনেক শিক্ষা প্রতিষ্ঠানের পাসের হার কম, তাদের ফলাফল আরও ভালো করা প্রয়োজন ছিল। এক্ষেত্রে শিক্ষক ও অভিভাবকরা আন্তরিক হলে ফলাফল আরও ভালো হবে বলে বিশ্বাস করি।

কাইমুল ইসলাম ছোটন/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ