31 C
আবহাওয়া
১:৫৬ অপরাহ্ণ - জুন ২৭, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় বেড়েছে পাশের হার ও জিপিএ-৫

আনোয়ারায় বেড়েছে পাশের হার ও জিপিএ-৫


বিএনএ,চট্টগ্রাম: সারাদেশের মতো চট্টগ্রাম আনোয়ারায় এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। এবারে আনোয়ারায় ৮৪.৭৮ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে। এবার এ উপজেলায় শীর্ষ স্থান অর্জন করেছে কাফকো স্কুল এন্ড কলেজ।

এদিকে গতবারের তুলনায় আনোয়ারায় বেড়েছে পাশের হার ও জিপিএ-৫ এর সংখ্যা। উপজেলায় এবারের পাশের হার ৮৪.৭৮ শতাংশ। যা গতবারের তুলনায় ৭ দশমিক ১৩ শতাংশ বেশি । একইভাবে বেড়েছে জিপিএ-৫ এর সংখ্যা।

রোববার  (১২ মে ) সকালে চট্টগ্রাম শিক্ষা বোর্ড ও আনোয়ারা শিক্ষা অফিস এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, আনোয়ারা উপজেলার ২৬ টি স্কুলে এবার পরীক্ষার্থী ছিল ৪০৬৬ জন। তার মধ্যে পাশ করেছে ৩৪৪৭ জন। জিপিএ-৫ পেয়েছে ১৮০ জন। যা গতবারের তুলনায় ৫০ জন বেশি । গতবার জিপিএ-৫ এর সংখ্যা ছিল ১৩০ জন।
২৬টি বিদ্যালয়ের জিপিএ-৫ পেয়ে এবারও ফলাফলে উপজেলার প্রথম হয়েছে কাফকো স্কুল এন্ড কলেজ। তার পরে রয়েছে সিইউএফএল স্কুল এন্ড কলেজ ও আনোয়ারা বালিকা উচ্চ বিদ্যালয় ।

অপরদিকে দাখিল পরীক্ষায় উপজেলার ১১টি মাদরাসার মধ্যে ৬৩৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৫৪১ জন। পাশের হার ৮৪.৯৩%। জিপিএ-৫ পেয়েছে ২৬জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হোসেন জানান, করোনা পরবর্তী গতবারের চেয়ে ফলাফল এবার একটু ভালো হয়েছে। তবে আশানুরূপ ফল হয়নি। তুলনামূলক ভাবে গতবারের তলানীতে থাকা কয়েকটি বিদ্যালয় এর ফলাফল ভালো হলেও কিছু বিদ্যালয়ের ফলাফলে সন্তুষ্ট হতে পারিনি।

বিএনএনিউজ/নাবিদ, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ