28 C
আবহাওয়া
১০:৫৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৩১৮ জন

ফেনীতে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৩১৮ জন


বিএনএ, ফেনী: ফেনী জেলার ৬টি উপজেলার এসএসসি, দাখিল ও ভোকেশনালের ফলাফল প্রকাশিত হয়েছে ফলাফলে মোট জিপিএ ৫ পেয়েছে ১৩১৮ জন।

জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, এসএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১৭ হাজার ২০৮ জন অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ১৩ হাজার ৩৬২ জন, জিপিএ-৫ প্রাপ্ত পরীক্ষার্থীর সংখ্যা ১১৫০ জন। পাশের হার ৭৭.৬৫%। চারটি শিক্ষা প্রতিষ্ঠান শতভাগ পাশ করেছে।

এদিকে দাখিল পরীক্ষায় ৫ হাজার ৫৬৮ জন অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৩ হাজার ৯৭৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১৪০ জন। পাশের হার ৭১.৩৭%

অপরদিকে ভোকেশনাল পরীক্ষায় ১ হাজার ১২০ জন অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৯৭৩ জন। জিপিএ-৫ পেয়েছে ২৮ জন। পাশের হার ৮৬.৮৮%

অন্যদিকে প্রতিবারের মতো এবারও এসএসসি পরীক্ষায় ফলাফলে শীর্ষস্থান ধরে রেখেছে ফেনী গার্লস ক্যাডেট কলেজ। এ কলেজ থেকে ৬২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই জিপিএ-৫ অর্জন করেছে। তন্মধ্যে ৬১ জন বিজ্ঞান বিভাগ ও ১ জন মানবিক বিভাগের শিক্ষার্থী ছিল।

ফেনী গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ মোহাম্মদ নাজমুল হক (গ্রুপ ক্যাপ্টেন) ফলাফলের তথ্য নিশ্চিত করে জানান, সেনা সদরের দিক নির্দেশনা, প্রশিক্ষিত শিক্ষকমন্ডলীর আন্তরিক পাঠদান, বর্ষপঞ্জি অনুযায়ী পরীক্ষা গ্রহণ, ফলাফল প্রদান ও সুশৃঙ্খল পরিবেশ ভালো ফলাফল অর্জনে ভূমিকা রেখেছে। ক্যাডেটদের প্রচেষ্টা ও অভিভাবকদের অনুপ্রেরণা ভালো ফলাফল অর্জনে যথেষ্ট গুরুত্ব বহন করে।

ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথ জানান, স্কুল থেকে ১৬৬ জন জিপিএ ৫ পেয়েছে। পাশের হার ৯৯.২৪। ২৬৬ জন পরীক্ষায় অংশ নিয়ে দুই শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে।

ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার জানান, জেলার সার্বিক ফলাফল সন্তোষজনক। এই ফলাফলের জন্য সকল পরীক্ষার্থী, অভিভাবকগণ ও শিক্ষক মন্ডলী সবাইকে জানাই আন্তরিক অভিনন্দন।

বিএনএ/ এবিএম নিজা্ম উদ্দিন, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ