Bnanews24.com
Home » ‘সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ’ রোড শো নিবন্ধন প্রক্রিয়া উন্মুক্ত
আইটি-আইসিটি সব খবর

‘সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ’ রোড শো নিবন্ধন প্রক্রিয়া উন্মুক্ত

কুয়েটে

[ঢাকা, ১২ এপ্রিল ২০২২] হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্যা ফিউচার ২০২২, বাংলাদেশ’ রোড শো সম্প্রতি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অনুষ্ঠিত হয়েছে। রোড শোটি বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি অবকাঠামো এবং সেবাদাতা প্রতিষ্ঠানটির মাসব্যাপী উদ্যোগের একটি অংশ।

অনুষ্ঠানে কুয়েটের ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সাইফুর রহমান; কুয়েটের অন্যান্য অনুষদ সদস্য এবং হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পাবলিক অ্যাফেয়ার্স ও কমিউনিকেশন্স বিভাগের সিনিয়র ম্যানেজার মোঃ তৌফিকুর রহমান উপস্থিত ছিলেন।

এ’বছরের এপ্রিল মাসের শুরু থেকে, এই প্রোগ্রামের নিবন্ধন প্রক্রিয়াটি শুরু হয়েছে এবং আগ্রহী শিক্ষার্থীরা তাদের বিশ্ববিদ্যালয়ের নিজ নিজ বিভাগের সাথে যোগাযোগ করে বিনামূল্যে ‘সিডস ফর দ্যা ফিউচার ২০২২, বাংলাদেশ’ -এ অংশ নেয়ার জন্য নিবন্ধন করতে পারবে।

কুয়েটের ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সাইফুর রহমান বলেন, “এই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা টেলিকমিউনিকেশন নেটওয়ার্ক, আইসিটি, ফাইভজি, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ক্লাউড কম্পিউটিং ইত্যাদি বিষয়ের সাথে যুক্ত মূল প্রযুক্তিগুলো সম্পর্কে বিষদ ধারণা পায়। এর পাশাপাশি, তাদের নেতৃত্বের ক্ষমতা বাড়ানোর জন্য তারা একটি বিশেষ সেশনের আয়োজন করা হয়। আমার মতে সিডস ফর দ্য ফিউচার আমাদের শিক্ষার্থীদের আইসিটি সেক্টরে পারদর্শী করে তুলতে খুব ভালো কাজ করছে। এমন উদ্যোগ নেওয়ার জন্য আমি হুয়াওয়েকে ধন্যবাদ জানাই।”

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পাবলিক অ্যাফেয়ার্স ও কমিউনিকেশন্স বিভাগের পরিচালক সিডস ফর দ্যা ফিউচার অন্য একটি আলোচনায় বলেন, “আমরা বিশ্বাস করি টেকসই ও যথাযথ উন্নয়নে সহায়তা করে এমন শিক্ষার গুরুত্ব অপরিহার্য। ২০১৪ সাল থেকে প্রতি বছর আমরা বাংলাদেশে সিডস ফর দ্যা ফিউচার প্রোগ্রাম আয়োজন করে আসছি। তরুণ প্রতিভা গড়ে তোলা এবং টেক স্যাভি ও চেঞ্জ রেজিলিয়েন্ট তরুণদের ভবিষ্যত কর্মক্ষেত্রের প্রতিযোগিতায় টিকে থাকতে যে দক্ষতা ও মানসিকতা থাকা প্রয়োজন সেটা নিশ্চিত করাই এই উদ্যোগের লক্ষ।

উল্লেখ্য যে, হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্য ফিউচার’ শীর্ষ পর্যায়ের সায়েন্স, টেকনোলোজি, ইঞ্জিনিয়ারিং এবং ম্যাথম্যাটিকস শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করে এবং তাদের উৎসাহদানে কাজ করে। ২০১৪ সালে বাংলাদেশে প্রথম শুরু হওয়া এ প্রোগ্রাম এর যাত্রার শুরু থেকেই আইসিটি ট্যালেন্টদের মেধা বিকাশে কাজ করে চলেছে এবং অ্যাকাডেমিক ও শিক্ষার্থীদের মধ্যে জনপ্রিয়তা পেয়েছে। এ বছর হুয়াওয়ে অষ্টমবারের মতো এ প্রোগ্রাম আয়োজন করবে।

এই বছর ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি), ব্র্যাক ইউনিভার্সিটি, ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি (ইডব্লিউইউ) এবং আহসানুল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এইউএসটি) প্রোগ্রামে অংশগ্রহণ করছে। হুয়াওয়ে ও বিশ্ববিদ্যালয়গুলোর সুবিধা সাপেক্ষে রোড শো অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ২৪,জিএন