Bnanews24.com
টপ নিউজ বিএনপি রাজধানী সব খবর

বিএনপি চেয়ারপারসনের জন্য আইসিইউসহ কেবিন বুকিং

বিএনপি চেয়ারপারসনের জন্য আইসিইউসহ কেবিন বুকিং

বিএনএ ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ তার বাসভবনের সব বাসিন্দাই করোনায় আক্রান্ত হয়েছেন। বিএনপি নেত্রীর কোনো উপসর্গ নেই। এরপরও যদি শারীরিক কোন জটিলতা দেখা দেয়,তাহলে তাকে হাসপাতালে চিকিৎসা করানো হবে। এজন্য রাজধানীর একটি হাসপাতালে আইসিইউসহ কেবিন বুকিং দেয়া হয়েছে।

সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন।তিনি বলেন, প্রথমে ওই বাসভবনের কেয়ারটেকারদের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এতে তাদের রিপোর্ট পজিটিভ আসে। এরপর গৃহকর্মীর (ফাতেমা) নমুনা পরীক্ষা করা হলে তারও করোনা পজিটিভ রিপোর্ট আসে।এরপরই মূলত বিএনপি চেয়ারপাসনের করোনার নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেয়া হয়। রোববার অন্যান্য শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সঙ্গে করোনার নমুনাও পরীক্ষা করা হয়। এতে তার পজিটিভ রিপোর্ট আসে।

পুরো বাসভবনকে হাসপাতালের মতো করে রাখা হয়েছে জানিয়ে ডা.মামুন বলেন, দুই-একজনের করোনার উপসর্গ থাকলেও খালেদা জিয়ার কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন, ভালো আছেন। এখন পর্যন্ত তার শারীরিক কোনো জটিলতা দেখা যায়নি। ফলে  আপাতত চিন্তা হচ্ছে, তাকে বাসায় রেখে চিকিৎসা করানো। বাসায় অক্সিজেন থেকে শুরু করে সব ধরনের চিকিৎসা ব্যবস্থা করা আছে।তবে রাজধানীর একটি হাসপাতালে আইসিইউসহ কেবিন ঠিক করে রাখা হয়েছে। যদি কোনো ধরনের শারীরিক জটিলতা তৈরি হয় তাহলে বিএনপি নেত্রীকে হাসপাতালে চিকিৎসা করানোর চিন্তা করা হবে।

বিএনপি চেয়ারপারসনের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, খালেদা জিয়া সাধারণত ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করান। এখনও যদি তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়, তাহলে এই হাসপাতালেই নেবেন। সেই অনুযায়ী ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে প্রাথমিকভাবে যোগাযোগ করা আছে।

এর আগে রোববার খালেদা জিয়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আইসিডিডিআরবির রিপোর্টে তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। এই খবর ছড়িয়ে পড়লে রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয় ।

বিএনপির অপর একটি সূত্র জানায়,কয়েকদিন ধরে খালেদা জিয়া জ্বর-ঠান্ডায় ভুগছিলেন।এর পরিপ্রেক্ষিতে  আইসিডিডিআর,বির একটি প্রতিনিধি দল তার গুলশানের বাসভবন ফিরোজায় গিয়ে নমুনা সংগ্রহ করেন। রোববার তার করোনার রিপোর্ট পজিটিভ আসে।

বিএনএনিউজ/আরকেসি