35 C
আবহাওয়া
১:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সোনারগাঁওয়ে মেয়াদোত্তীর্ণ ১৪ টন খেজুর জব্দ

সোনারগাঁওয়ে মেয়াদোত্তীর্ণ ১৪ টন খেজুর জব্দ

সোনারগাঁওয়ে মেয়াদোত্তীর্ণ ১৪ টন খেজুর জব্দ

বিএনএ, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মজুদ করা মেয়াদ উত্তীর্ণ প্রায় ৪৯ লাখ টাকার ১৪ মেট্রিক টন খেজুর জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে উপজেলার কাঁচপুর ইউনিয়নের কুতুবপুর এলাকায় স্টার মাল্টিপারপাস কোল্ড স্টোরেজের দুটি প্রতিষ্ঠানে এ অভিযান চালিয়ে খেজুর জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা মেট্রোপলিটনের সহকারী পরিচালক আব্দুস সালাম। এ সময় ভোক্তা অধিকারের নারায়ণগঞ্জের সহকারী পরিচালক সেলিমুজ্জামান উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা মেট্রোপলিটনের সহকারী পরিচালক আব্দুস সালাম বলেন, ওই কোল্ড স্টোরেজের তারিক হোসেনের মালিকানাধীন মৌসুমী এন্টারপ্রাইজে মেয়াদ উত্তীর্ণ ১৪ মেট্রিক টন খেজুর মজুদ করা ছিল। যার আনুমানিক মূল্য ২১ লাখ ৬৬ হাজার টাকা। এই খেজুরগুলোর ২০২১ সাল পর্যন্ত মেয়াদ ছিল। ভুয়া স্টিকারের মাধ্যমে এর মেয়াদ বাড়িয়ে এগুলো বাজারে ছাড়ার পরিকল্পনা ছিল তাদের।

তিনি বলেন, বাজারে সংকট সৃষ্টি করে তারা এই খেজুরগুলো বাজারজাত করতে চেয়েছিল। আমরা খেজুরগুলো সিল করে দিয়েছি। এখনো পর্যন্ত কাউকে জরিমানা করা হয়নি। তদন্ত শেষে চূড়ান্ত প্রতিবেদনের পর জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ভবিষ্যতেও তাদের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ