30 C
আবহাওয়া
১:৫৪ পূর্বাহ্ণ - মে ৩১, ২০২৪
Bnanews24.com
Home » রাবিতে সংঘর্ষ : ক্ষোভে ফুসে উঠেছে শিক্ষার্থীরা

রাবিতে সংঘর্ষ : ক্ষোভে ফুসে উঠেছে শিক্ষার্থীরা


বিএনএ, রাবি:  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাথে বিনোদপুরের স্থানীয়দের সংঘর্ষের ঘটনার পর ক্ষোভে ফুসে উঠেছে রাবি শিক্ষার্থীরা। তাদের দাবি বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গ আবাসিক সুবিধার আওতায় নিয়ে আসতে হবে। ক্যাম্পাসের বাইরে শিক্ষার্থীদের নিরাপত্তা নেই বলেও জানান তারা। সেই সাথে স্থানীয়দের হামলার পত পুলিশ কেন রাবার বুলেট ছুড়ার ঘটনার বিচারের দাবি জানান তারা।

রোববার (১২ মার্চ) সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে উপাচার্য ভবনের সামনে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলছেন, আমাদের কমপক্ষে ৩০০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। কয়েকজনের অবস্থা গুরুতর। পুলিশ বিনোদপুরের স্থানীয়দের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি, বরং আমাদের উপর গুলি ছুড়েছে।

প্রতিবেদন লিখার সময় পর্যন্ত শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসের সাবাস বাংলা মাঠে অবস্থান করছেন। বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষাও বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, বগুড়া থেকে একটি বাসে ক্যাম্পাসে ফিরছিলেন সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ। যাত্রাপথে ভাড়া নিয়ে সুপারভাইজার ও হেলপারের সঙ্গে তার বাগবিতণ্ডা হয়। বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটের কাউন্টারে এসে বিষয়টি নিয়ে কথা বললে স্থানীয়দের সঙ্গে কথা-কাটাকাটিতে জড়িয়ে পড়েন। পরে তা সংঘর্ষে রূপ নেয়।

বিএনএ/সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ