Bnanews24.com
এক নজরে ক্রিকেট খেলা সব খবর

বাংলাদেশ গেমসে শিরোপা জিতল নীল দল

বাংলাদেশ গেমসে শিরোপা জিতল নীল দল

বিএনএ, স্পোর্টস ডেস্ক : বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে প্রথমবারের মত অন্তর্ভুক্ত হওয়া ক্রিকেটে নারী বিভাগে শিরোপা জিতলো বাংলাদেশ নীল দল। শুক্রবার (১২ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে নীল দল ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ সবুজ দলকে।

টস জিতে সবুজ দলকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় নীল দল। প্রথমে ব্যাট করা সবুজ দলকে ৩৫ দশমিক ৬ ওভারে মাত্র ৭২ রানে অলআউট করে দেয় দেয় নীল দল। স্কোরবোর্ড ৪৪ রান উঠতেই ৫ উইকেট হারায় তারা।

পরবর্তীতে ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করেও ব্যর্থ হয় সবুজ দলের ব্যাটসম্যানরা। দলের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেন রিতু মনি। রোমানার ব্যাট থেকে আসে ১৪ রান।

বল হাতে নীল দলের জাহানারা আলম ৮ ওভারে ১৫ রানে ৩ উইকেট নেন। ৭ ওভার বল করে ১৫ রান খরচ করে তিন উইকেট নেন মুমতা হেনাও। এছাড়া সালমা খাতুন ৯ রান দিয়ে নেন ২ উইকেট।

জয়ের জন্য ৭৩ রানের মামুলি লক্ষ্যে খেলতে নেমে ১৮ দশমিক ২ ওভারেই ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ নীল দল। ওপেনার মুরশিদা খাতুন ৯ রান করে ফিরেন। দলীয় ২৪ রানে প্রথম উইকেট পতনের পর দ্বিতীয় উইকেটে ৩০ রান যোগ করেন ফারজানা হক ও শামীমা সুলতানা। ওপেনার শামিমা সর্বোচ্চ ৩১ রান করেন। ৫৫ বল খেলে ৫টি চার মারেন তিনি।

২৮ রানে অপরাজিত থেকে দলে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ফারজানা হক। ১ রানে অপরাজিত থাকেন ইশমা তানজিম।

ফাইনালের সেরা খেলোয়াড় হন চ্যাম্পিয়ন নীল দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান শামীমা। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন নীল দলের মুমতা হেনা। সেরা ব্যাটসম্যান হয়েছেন সবুজ দলের রোমানা আহমেদ এবং সেরা বোলার যৌথভাবে নীল দলের মুমতা হেনা ও ফারিহা ইসলাম তৃষ্ণা।

ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের(বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমদ মামুন। এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক এবং উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল এবং সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম।