22 C
আবহাওয়া
১০:০২ অপরাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » নওয়াজ প্রধানমন্ত্রী হলে বিরোধী দলে থাকবে পিপিপি!

নওয়াজ প্রধানমন্ত্রী হলে বিরোধী দলে থাকবে পিপিপি!

নওয়াজ

বিশ্ব ডেস্ক:  পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)-এর প্রধানমন্ত্রীর প্রার্থীকে ভোট দিয়ে বিরোধী দলে থাকতে পারে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।

সোমবার (১২ ফেব্রুয়ারি) স্থানীয় মিডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন দলটির কেন্দ্রীয় তথ্য সচিব ফয়সাল করিম কুন্দি।

কুন্দি বলেন, বিলাওয়াল প্রধানমন্ত্রী নির্বাচিত না হলে পিপিপিকে বিরোধী দলে রাখার শর্তে পিএমএল-এন-এর প্রার্থীকে ভোট দেয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে ৮ ফেব্রুয়ারি ভোটের পরে দেশটির রাজনৈতিক পরিস্থিতি গোলাটে হয়ে পড়েছে। যেখানে একটি রাজনৈতিক দল জাতীয় নির্বাচনে সাধারণ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি, পিএমএল-এন এবং পিপিপি আনুষ্ঠানিকভাবে কেন্দ্রে সরকার গঠনের জন্য পরামর্শ শুরু করেছে।

পিপিপির সাথে সংলাপের পটভূমিতে, পিএমএল-এন সভাপতি শেহবাজ শরীফ পিপিপির সাথে বৈঠকের বিষয়ে তাকে আস্থায় নেওয়ার জন্য JUI-F নেতা মাওলানা ফজলুর রহমানের সাথে যোগাযোগ করেছিলেন এবং ফেডারেল সরকার গঠনে তার সমর্থন চেয়েছিলেন। মাওলানা ফজল বলেছেন যে তিনি বুধবার পিএমএল-এনে ফিরে যাবেন।

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) আরো বলেন, গতকাল রোববার পিপিপি ও পিএমএল-এনের বৈঠক হয়েছিল। সেখানে আলোচিত বিষয়গুলো আজ দলীয় বৈঠকে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সামনে রাখা হবে।

পিপিপির এই নেতা বলেন, এবার যে দলই ক্ষমতায় আসবে, সংখ্যাগরিষ্ঠতা না থাকায় তারা অনেক অসুবিধার সম্মুখীন হবে।

উল্লেখ্য, ন্যাশনাল অ্যাসেম্বলিতে পিপিপি ৫৪টি আসন পেয়েছে। তাদের আসনগুলো দরকার গঠনে গুরুত্বপূর্ণ। কারণ, তারা যে দলকে সমর্থন দেবে, তারাই সরকার গঠন করতে পারবে।

বিএনএ,এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ