22 C
আবহাওয়া
৯:৫২ অপরাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রাফাহ নগরীতে একরাতে ইসরায়েলি হামলায় নিহত ৬৩

রাফাহ নগরীতে একরাতে ইসরায়েলি হামলায় নিহত ৬৩

গাজা উপত্যাকা ফিলিস্তিন

বিশ্ব ডেস্ক : ফিলিস্তিনি এলাকার গাজা উপত্যকার শহর রাফাহ নগরীতে একরাতে ইসরায়েলি  হামলায় ৬৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। রবিবার (১১ ফেব্রুয়ারি) রাতভর সমুদ্র ও আকাশ থেকে ইসরায়েলি নৌ ও বিমান বাহিনী এ হামলা চালিয়েছে। খবর আল জাজিরার।

এ নিয়ে গাজা উপত্যকায় গাজা-ইসরায়েল যুদ্ধ শুরু হবার পর হতে ( ৭ অক্টোবর ২০২৩) ইসরায়েলি হামলায় ২৮ হাজার ১৭৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। আহতের সংখ্যা ৬৭ হাজার ৭৮৪ জনের বেশি। হতাহতদের মধ্যে নারী ও শিশুর সংখ্যা বেশি।

রাফাতে ইসরায়েলের অভিযান নিয়ে জাপান  উদ্বিগ্ন’

জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতিতে জানিয়েছে, তার দেশ গাজার বিভিন্ন স্থানে ইসরায়েলি হামলায় বাস্তুহারা, যুদ্ধাহত, প্রবীণ ও শিশুদের আশ্রয়ের স্থান “রাফাহ নগরীতে ইসরায়েলি সামরিক অভিযানের প্রতিবেদন” সম্পর্কে “গভীরভাবে উদ্বিগ্ন”।

“ভূমিতে মানবিক পরিস্থিতির অবনতি হওয়ায় এবং বিপুল সংখ্যক শিশু, মহিলা এবং বয়স্ক মানুষ সহ বেসামরিক হতাহতের সংখ্যা ক্রমাগত বাড়ছে, তাই যত তাড়াতাড়ি সম্ভব মানবিক পরিস্থিতির উন্নতি করা এবং একটি পরিবেশ সুরক্ষিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দ্রুত যুদ্ধ বিরতির মাধ্যমে সেখানে মানবিক সহায়তা কার্যক্রম চালানো যেতে পারে,” বলে বিবৃতিতে বলা হয়েছে।

জেরুজালেমের পুরাতন শহরে সোমবার সকালে ইসরায়েলি সৈন্যরা গুলি করে মোহাম্মদ তারিক আবু সিনিয়া নামক এক ১৫ বছরের ফিলিস্তিনি কিশোরকে হত্যা করেছে।

দুই ইসরায়েলি সৈন্য নিহত

গাজা-ইসরায়েল যুদ্ধে গাজায় রবিবার দুই ইসরায়েলি সৈন্য নিহত হয়েছে বলে আইডিএফ  জানিয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ