18 C
আবহাওয়া
১০:৩৭ পূর্বাহ্ণ - মার্চ ২, ২০২৪
Bnanews24.com
Home » হামাসের হাতে আটক দুই জিম্মিকে উদ্ধারের দাবি ইসরায়েলের

হামাসের হাতে আটক দুই জিম্মিকে উদ্ধারের দাবি ইসরায়েলের


বিএনএ, বিশ্বডেস্ক : ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যে চলমান সংঘর্ষে গাজার রাফা শহরে অভিযান অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। দক্ষিণাঞ্চলীয় এই শহরে অভিযান চালিয়ে হামাসের হাতে আটক দুই জিম্মিকে উদ্ধারের দাবি করেছে তারা।

ইসরায়েলি নিরাপত্তা বাহিনী (আইডি) জানিয়েছে, উদ্ধার হওয়া ওই দুই জিম্মি ভালো আছেন। তাদের স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, রাফায় হামলা অব্যাহত রয়েছে, সেখানে বহু মানুষের হতাহতের খবর পাওয়া গেছে। গাজার দক্ষিণাঞ্চলে অভিযান অব্যাহত রাখলেও বিস্তারিত কিছু জানায়নি ইসরায়েল।

এ দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে ইসরায়েল বাহিনী আইডিএফ জানিয়েছে, ইসরায়েলের নিরাপত্তা এজেন্সি ও দেশটির পুলিশ রাতভর যৌথ অভিযান চালিয়ে দুই ইসরায়েলি জিম্মিকে উদ্ধার করেছে। তারা হলেন ফার্নান্দো সাইমন মারম্যান (৬০) এবং লুইস হার (৭০)। তবে ইসরায়েলের নিরাপত্তা কর্মকর্তারা অভিযানের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। তবে দেশটির প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট এটিকে ‘মর্মস্পর্শী’ বলে উল্লেখ করেছেন।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যে কোনোভাবে অপহৃতদের ফিরিয়ে আনতে ইসরায়েল প্রতিশ্রুতিবদ্ধ। গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। হামাসের হাতে অপহৃত হয় ২৪০ জন ইসরায়েলি। এরপরেই প্রতিশোধ হিসেবে গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি বাহিনীর চলমান হামলায় গাজায় গত ৭ অক্টোবরের পর বহু মানুষ নিহত হয়েছেন। চার মাসের বেশি সময় ধরে বিভিন্ন স্থানে হামলা চালিয়ে গাজায় ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ইসরায়েল।

বিএনএ/ নাবিদ, ওজি/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ