22 C
আবহাওয়া
৯:২০ অপরাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » গাজার যুদ্ধের খবর

গাজার যুদ্ধের খবর

গাজার আজকের খবর

বিশ্ব ডেস্ক: গাজার  যুদ্ধের  আজকের খবর (সোমবারের) উল্লেখযোগ্য খবর হল,

রাফাতে ইসরায়েলের আক্রমণ হলে বন্দী বিনিময় আলোচনা হবে না- হামাস

 

আল-আকসা টেলিভিশন চ্যানেল রবিবার হামাসের একজন সিনিয়র নেতাকে উদ্ধৃত করে বলেছে, রাফাতে ইসরায়েলের যেকোনো স্থল আক্রমণ বন্দী বিনিময় আলোচনাকে “উড়িয়ে দেবে”।

জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং আরব দেশগুলি ইসরাইলকে পরিকল্পিত আক্রমণে এগিয়ে না যাওয়ার জন্য সতর্ক করে বলেছে যে এটি বড় মানবিক বিপর্যয় ঘটাবে। মঙ্গলবার কায়রোতে হামাস-ইসরায়েল যুদ্ধ বিরতির আলোচনা হবার সম্ভাবনা রয়েছে।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে আলোচনার জন্য দোহা সফর করবেন বলে আশা করা হচ্ছে। দুই নেতা গাজার ভবিষ্যতে ফিলিস্তিনি কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে।

গাজায় নিহতের সংখ্যা ২৮হাজার ছাড়িয়েছে

গত ২৪ ঘন্টায় কমপক্ষে ১১২ ফিলিস্তিনি নিহত হয়েছে, মৃতের সংখ্যা কমপক্ষে ২৮,১৭৬ উত্তীর্ণ হয়েছে। গাজায় ইসরায়েলি হামলায় অন্তত ৬৭হাজার ৭৮৪ ফিলিস্তিনি আহত হয়েছে। ৭ অক্টোবর হামাসের হামলায় ইসরায়েলে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১,১৩৯ জন।

 

গাজায় বিমানযোগে মেডিকেল ত্রাণ ফেলল জর্ডান

জর্ডানের বাদশাহ আবদুল্লাহ গাজায় মানবিক সহায়তা হিসেবে  বিমানযোগে মেডিকেল ত্রাণ ফেলেছে গাজার হাসপাতালে।

রাষ্ট্রীয় মালিকানাধীন আল মামলাকা সম্প্রচারকারী জানিয়েছে, একটি ভিডিওতে দেখা গেছে যে যুদ্ধ-বিধ্বস্ত ছিটমহলে পরিচালিত ফিল্ড হাসপাতালে জরুরি চিকিৎসা সরবরাহ করেছে জর্ডানের বিমান বাহিনীর একটি সামরিক বিমান।

এটি কখন এয়ারড্রপ হয়েছিল তার তারিখ জানানো হয় নি।

গাজার যুদ্ধের আজকের খবর

আরও দেখুন গাজা সম্পর্কিত ভিডিও নিউজ :

 

ইসরায়েলকে সতর্ক করলো মিশর

রয়টার্সের খবরে বলা হয়েছে, মিশর তার সীমান্তের কাছে দক্ষিণ গাজার রাফাহ শহরে সম্ভাব্য ইসরায়েলি সামরিক হামলার “ভয়াবহ পরিণতি” সম্পর্কে সতর্ক করেছে।

“মিশর ফিলিস্তিনি শহর রাফাকে ইসরায়েলের লক্ষ্যবস্তু রোধে বিশ্বের সকল রাষ্ট্র ও সংস্থাকে জরুরি পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছে। রবিবার(১১ ফেব্রুয়ারি) দেশটির পররাষ্ট্র মন্ত্রাণালয় এ তথ্য জানিয়েছে।

কাতার সফরে ফিলিস্তিন প্রেসিডেন্ট

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস গাজায় যুদ্ধ বিরতি ও ত্রাণ সহায়তার বিষয়ে আলোচনার জন্য

রোববার(১১ ফেব্রুয়ারি) কাতারের রাজধানী  দোহায় পৌঁছেছেন। কাতার ,মিশর, যুক্তরাষ্ট্র হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ বিরতির জন্য গত কয়েকমাস ধরে আলোচনা চালিয়ে যাচ্ছে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা WAFA জানায়, যে আব্বাস সোমবার আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সাথে দেখা করবেন, তবে তিনি হামাসের নেতাদের সাথেও দেখা করবেন কিনা তা বলা হয় নি।

হামাসের সাথে দীর্ঘদিন ধরে আব্বাস এবং তার পশ্চিম তীর ভিত্তিক ফাতাহ গ্রুপের মধ্যে মতবিরোধ রয়েছে।

কাতারে ফিলিস্তিনি রাষ্ট্রদূত মুনির ঘানাম ভয়েস অফ প্যালেস্টাইন রেডিওকে বলেছেন যে, আব্বাস এবং আমির ইসরায়েলের সাথে গাজা যুদ্ধবিরতি নিশ্চিত করার প্রচেষ্টা এবং এই অঞ্চলের ২.৩ মিলিয়ন মানুষের জন্য সাহায্য বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করবেন।

“কাতার একটি যুদ্ধবিরতিতে পৌঁছাতে আন্তর্জাতিক প্রচেষ্টা এবং মধ্যস্থতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সুতরাং, আমাদের জনগণের বিরুদ্ধে এই আগ্রাসনের অবসান ঘটাতে কাতারের সাথে, মিশরের সাথেও সমন্বয় বিশেষ গুরুত্বপূর্ণ, “ঘানাম বলেন।

ইতোমধ্যে হামাস প্রতিনিধি দলের কয়েকজন সদস্য আলোচনায় অংশ নিতে কায়রো পৌঁছেছেনঁআগামী মঙ্গলবার সেখানে ত্রিপক্ষীয় যুদ্ধবিরতি বৈঠক হবার কথা রয়েছে।

বিএনএ,গাজার যুদ্ধের খবর , এসজিএন

Loading


শিরোনাম বিএনএ