34 C
আবহাওয়া
৭:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা রোগী বেড়েছে আরও ৬৩

চট্টগ্রামে করোনা রোগী বেড়েছে আরও ৬৩


বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৭৯টি নমুনা পরীক্ষায় ৬৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৫৬ জন এবং উপজেলায় ৭ জন। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ৭৯০ জন।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষায় ৫জন , বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৮১টি নমুনা পরীক্ষায় , চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৯১টি নমুনা পরীক্ষায় ৮জন,  চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষায় ৯জন, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৮টি নমুনা পরীক্ষায় ১১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৯টি নমুনা পরীক্ষায় ১৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষায় ২ জন এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১টি নমুনা পরীক্ষা এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭০টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বশি ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে ১ হাজার ৫৭৯টি নমুনা পরীক্ষা হয়। এতে ৬৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। যাদের নগরে ৫৬ জন এবং উপজেলায় ৭ জন। এতে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ৩৩ হাজার ৭৯০জন।

বিএনএ/আমিন

Loading


শিরোনাম বিএনএ