Bnanews24.com
Home » কুবির বাংলা বিভাগে নবীন বরণ ও প্রবীণ বিদায়
শিক্ষা সব খবর

কুবির বাংলা বিভাগে নবীন বরণ ও প্রবীণ বিদায়

কুবির বাংলা বিভাগে নবীন বরণ ও প্রবীণ বিদায়

বিএনএ, কুবি (কুমিল্লা) : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলা বিভাগের সহযোগী সংগঠন ভাষা-সাহিত্য পরিষদের আয়োজনে বিভাগের নবীন শিক্ষার্থীদের বরণ, প্রবীণদের বিদায় এবং শিক্ষক সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.আসাদুজ্জামান, কলা ও মানবিক অনুষদের অনুষদের ডিন অধ্যাপক ড. এম এম শরিফুল ইসলাম, বাংলা বিভাগের অধ্যাপক ড. আহমেদ মওলা, সহযোগী অধ্যাপক শামসুজ্জামান মিলকী, ড. মোকাদ্দেস-উল-ইসলাম, ড. রেজাউল ইসলাম, সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ রাজু, কামরুন নাহার, বিভিন্ন অনুষদের ডিনসহ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির বলেন, এই অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষার্থীরা চমৎকার ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি করেছে। শিক্ষার্থীদের জীবনে সবচেয়ে উল্লেখযোগ্য সময় হচ্ছে বিশ্ববিদ্যালয় জীবন। কেননা শিক্ষার্থীদের স্কুল, কলেজ থেকে এই বিশ্ববিদ্যালয় বন্ধন সবচেয়ে গভীর হয় । এই বন্ধন ঝরবে না কখনও।

সভাপতির বক্তব্যে বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান বলেন, প্রিয় বাংলা বিভাগ আমাদেরই শস্য। আমার বিশ্বাস তোমরা বাংলা বিভাগের মুখ উজ্জ্বল করবে। তোমরা যেন একদিন বাংলা বিভাগকে  সর্বোচ্চ পর্যায়ে পৌছাতে পারো। বাংলা বিভাগই একমাত্র বিভাগ যে বিভাগে শিক্ষার্থীরা সেশনজটমুক্ত।

বিএনএনিউজ/হাবিবুর রহমান হাবিব/এইচ.এম।