Bnanews24.com
Home » ফিলিপাইনে কারাগারে দাঙ্গায় নিহত ৬
টপ নিউজ বিশ্ব সব খবর

ফিলিপাইনে কারাগারে দাঙ্গায় নিহত ৬

বিএনএ, বিশ্বডেস্ক: ফিলিপাইনের জনাকীর্ণ একটি কারাগারে ভয়াবহ দাঙ্গা ছড়িয়ে পড়ায় ছয় আসামি নিহত এবং ৩৩ জন আহত হয়েছেন। দেশটিতে বিগত কয়েক সপ্তাহের মধ্যে এ ধরনের দ্বিতীয় ঘটনা এটি।

মঙ্গলবার (১১ জানুয়ারি) ফিলিপাইনের কালুকান সিটি জেলে এ দাঙ্গা হয়। দাঙ্গায় কী ধরনের অস্ত্র ব্যবহৃত হয়েছে তা এখনও নিশ্চিত নয়। আর কোন ঘটনা থেকে দাঙ্গার সূত্রপাত তা নিয়ে তদন্ত চলছে। তবে এখন পর্যন্ত জানা যাচ্ছে, প্রথমে দুই বন্দির মধ্যে মারামারি হয়, পরে এতে অন্যরা যোগ দেন।

কারা ব্যবস্থাপনা ব্যুরোর মুখপাত্র জাভিয়ার সোলদা জানান, ন্যাশনাল ক্যাপিটাল রিজিওনের ক্যালুকেন সিটি জেলে প্রতিদ্বন্দ্বী বিভিন্ন গ্রুপের মধ্যে সোমবার এ ভয়াবহ দাঙ্গা ছড়িয়ে পড়ে। প্রথমে দুই আসামিদের মধ্যে ঝগড়া বাধে এবং এক পর্যায়ে  তা  হাতাহাতিতে গড়ায়। পরে অন্যদের মধ্যে এ সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এ সময় কি ধরনের অস্ত্র ব্যবহার করা হয় তা জানা যায়নি।

সোলদা জানান, মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকেই পরিবারের সদস্যদের সাথে সাক্ষাতের ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ এ দাঙ্গার একটি কারণ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ওই কারাগারের আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএ/এমএফ