20 C
আবহাওয়া
৭:২৩ পূর্বাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কেন্দুয়া বিএনপি: মরার ওপর খাঁড়ার ঘা!

কেন্দুয়া বিএনপি: মরার ওপর খাঁড়ার ঘা!


বিএনএ ডেস্ক :  কেন্দুয়ায় অবরোধের সমর্থনে মিছিল করেছিলেন বিএনপির নেতা-কর্মীরা। প্রতিবাদে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ‘শান্তি’ মিছিল করে বিএনপির নেতা-কর্মীদের বাড়িঘর ও দোকানপাটে হামলা-ভাঙচুর চালান। এর পর অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে  বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে উল্টো নাশকতার মামলা করেছে পুলিশ।

আসবাবপত্র ভাংচুর

নেত্রকোনা জেলা বিএনপির সদস্য সচিব ড.রফিকুল ইসলাম হিলালীকে  প্রধান আসামী করে ফের  ২০৭ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ। শনিবার( ১১ নভেম্বর) কেন্দুয়া থানার এসআই আলিমুর রাজি বাদী হয়ে  এ মামলা করেন।মামলায় জেলা বিএনপির সদস্যসচিব মো. রফিকুল ইসলাম হিলালীকে প্রধান আসামি করা হয়। ঘটনার দিন তাঁর বাড়িও ভাঙচুর করা হয়।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক গণমাধ্যমকে জানান, কোনো মিথ্যা ঘটনা সাজিয়ে মামলা করা হয়নি। ঘটনাস্থল থেকে বিস্ফোরিত ককটেল, জর্দার কৌটার অংশ, বাঁশের তৈরি মশাললাঠিসহ বিভিন্ন বিষয় জব্দ করা হয়েছে। আসামিদের মধ্যে কেন্দুয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি হাফিজ ভূঁইয়াকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

মোটরসাইকেল ভাংচুর

মামলার সংক্ষিপ্ত এজাহারে ঘটনাস্থল হিসেবে কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের কুন্ডলী জামতলা এলাকার কথা উল্লেখ করা হয়। ঘটনার সময় বলা হয়, গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৫৫ মিনিট। মামলার অভিযোগে বলা হয়, সরকার পতনের উদ্দেশ্যে অন্তর্ঘাতমূলক কাজের মাধ্যমে সরকারি স্থাপনা ধ্বংস করাসহ পুলিশের কাজে বাধা, ককটেল বিস্ফোরণ ও মশালমিছিল করা হয়। মামলার জব্দ তালিকায় বিস্ফোরিত ককটেলের কয়েকটি টুকরা, বাঁশের তৈরি মশাললাঠি ও জর্দার কৌটার কথা উল্লেখ করা হয়।

এ নিয়ে গত দুই সপ্তাহে নেত্রকোনার বিভিন্ন থানায় বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে অন্তত সাতটি মামলা হলো। এসব মামলায় আসামির সংখ্যা ৯৯৫। একটি ছাড়া সব মামলার বাদী পুলিশ।

মামলার প্রধান আসামি রফিকুল ইসলাম হিলালী  গণমাধ্যমকে  বলেন, বুধবার রাতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাঁর বাসাসহ বিএনপি, সহযোগী সংগঠনের নেতাদের দোকানপাটে হামলা, ভাঙচুর, লুটপাট করেছে। সব কটির ঘটনাস্থল থানা-সংলগ্ন এলাকায়। তখন পুলিশও উপস্থিত ছিল। কিন্তু পুলিশ হামলা-ভাঙচুরের ব্যবস্থা না নিয়ে উল্টো তাঁকেসহ নেতা-কর্মীদের বিরুদ্ধে কাল্পনিক ঘটনা সাজিয়ে ‘গায়েবি’ মামলা দিয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ
অসাধু ব্যবসায়ীদের কারসাজিরোধে ভোক্তাদেরও সতর্ক থাকার আহ্বান খাদ্যমন্ত্রীর প্রাথমিকভাবে বন্ধ করা হবে ৫০০ ইটভাটা পাকিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন ৯ মার্চ ইউক্রেনের চেয়ে ৬ গুণ বেশি নারী-শিশু নিহত গাজায় ব্যবসায়ী সমিতিগুলো সহযোগিতা করলে  দ্রব্যমূল্য ক্রয়সীমার মধ্যে রাখা সম্ভব--সমাজকল্যাণ মন্ত্রী পবিত্র শবে বরাতের নামাজের নিয়ত, নিয়ম ও দোয়া শার্শার কৃতি সন্তান রাসেলের 'কার্ডিওলজি' ডিগ্রী অর্জন ভাসানচরে সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ রোহিঙ্গা শিশুর মৃত্যু মিয়ানমার উদ্দেশ্যপ্রণোদিতভাবে মাদক পাঠাচ্ছে: র‌্যাব মহাপরিচালক রাউজান স্কুল প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত