37 C
আবহাওয়া
৯:১৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কাদিজকে হারিয়ে বার্সার সঙ্গে ব্যবধান ঘুচালো রিয়াল

কাদিজকে হারিয়ে বার্সার সঙ্গে ব্যবধান ঘুচালো রিয়াল

কাদিজ

বিএনএ, স্পোর্টস ডেস্ক: আগের ম্যাচে রায়ো ভায়েকানোর কাছে ৩-২ গোলে হার এবং বার্সার ওসাসুনার বিপক্ষে জয়ে ব্যবধান বেড়ে দাঁড়িয়েছিল পাঁচ পয়েন্টে। বিশ্বকাপ বিরতির আগে শেষ ম্যাচে রিয়াল মাদ্রিদ ২-১ গোলে কাদিজকে হারিয়ে সেই ব্যবধান নামালো দুই পয়েন্টে।

লা লিগায় ১৪ ম্যাচ শেষে ৩৭ পয়েন্টে শীর্ষে বার্সেলোনা। রিয়াল ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। বিশ্বকাপ বিরতির পর বার্সা ১ জানুয়ারি এস্পানিওলকে স্বাগত জানাবে, রিয়াল একই দিন খেলবে রিয়াল ভায়াদোলিদের মাঠে।

বৃহস্পতিবার সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের জয়ের নায়ক টনি ক্রুস। জার্মান এই মিডফিল্ডার গোল তো করেছেনই, দলের দ্বিতীয় গোলেও রেখেছেন অবদান। এডার মিলিতাওকে দিয়ে গোল করান তিনি।

রিয়াল কোচ কার্লো আনচেলত্তির বলেছেন, ‘স্কোর ২-১ হওয়া পর্যন্ত আমরা ভালো খেলেছি বলে আমার মনে হয়। যদি মদরিচ ৩-০ করতো, কিন্তু এটা স্বাভাবিক। আপনি গোল খাবেন এবং শেষে এটা হয়ে দাঁড়াবে অপ্রয়োজনীয় ভোগান্তি। এই তিন পয়েন্টের দাবিদার আমরা। মৌসুমের প্রথম পর্বও ভালোভাবে শেষ করে ফেললাম।’

কাদিজ বাড়তি রক্ষণাত্মক ভাব নিয়ে খেলেছে, তাই গোল পেতে বেশ ভুগতে হয়েছিল রিয়ালকে। অবশ্য কাদিজ চমক দেখিয়ে এগিয়ে যেতে পারতো। ডিফেন্ডার আলফোনসো এসপিনো দূরপাল্লার শট খেলেন, বল গোলবারে লেগে মাঠের বাইরে যায়।

৪০তম মিনিটে মাদ্রিদ ক্লাব গোলমুখ খোলে। বাঁপাশের টাচলাইনের শর্ট কর্নার থেকে নিখুঁত ক্রস দেন ক্রুস। বল খুঁজে পেয়ে জালে জড়ান মিলিতাও। বিরতির পর রিয়াল ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ক্রুসের গোলে। ৭০ মিনিটে ফিরে আসা বলে ২-০ করেন ৩২ বছর বয়সী মিডফিল্ডার।

ভিনিসিউস জুনিয়রের নিচু ক্রস থেকে তৃতীয় গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করেন লুকা মদরিচ। ৮১ মিনিটে কাদিজ একটি গোল করে ম্যাচে উত্তেজনা ফিরিয়েছিল। কিন্তু পয়েন্ট আদায় করার গোলটির দেখা পায়নি অতিথিরা। ১১ পয়েন্ট নিয়ে কাদিজ টেবিলের ১৯তম স্থানে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ