32 C
আবহাওয়া
২:২০ অপরাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত আবারও বেড়েছে

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত আবারও বেড়েছে

বিশ্বে একদিনে করোনায় ৯ হাজারের বেশি মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বের বেশকিছু দেশে  করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা আবারও বেড়ে চলছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনায়  ৭ হাজার ৮৯০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা  ৫০ লাখ ৭৯ হাজার ৮৩১ জনে দাঁড়িয়েছে।

গত এক দিনে বিশ্বে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৬১৮ জন। এতে বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫ কোটি ১৫ লাখ ৬৭ হাজার ৬২ জনে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২২ কোটি ৮১ লাখ ৫৮ হাজার ৪০৫ জন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মৃত্যু, আক্রান্ত ও সুস্থের পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটি জানায়, গত ২৪ ঘণ্টায় রাশিয়াতে করোনায় আক্রান্ত হয়ে ১২১১ জনের মৃত্যু হয়েছে। এতে বিশ্বে করোনায় মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ১৬০ জন। এ নিয়ে সেখানে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৮ লাখ ৭৩ হাজার ৬৫৫ জনে। এছাড়া ২ লাখ ৪৯ হাজার ২১৫ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ৯৪ জন এবং মারা গেছে ১ হাজার ৩৩৩ জন। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৭৬ লাখ ৪৭ হাজার ৪০৬ জন। আর ৭ লাখ ৮০ হাজার ৯৭ জনের মৃত্যু হয়েছে ।

যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছে ৩৯ হাজার ৩২৯ জন এবং মারা গেছে ২১৪ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৯৪ লাখ ৬ হাজার ১ জন। এর মধ্যে এক লাখ ৪২ হাজার ৩৩৮ জন মারা গেছে ।

গত ২৪ ঘন্টায় ব্রাজিলে মারা গেছে ২৬৪ জন এবং সংক্রমিত হয়েছে ১৪ হাজার ৩৫৭ জন। আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত মোট ২ কোটি ১৯ লাখ ১১ হাজার ৩৮২ জন সংক্রমিত হয়েছে। এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১০ হাজার ৮০ জনের।

ইউক্রেনেও মৃত্যুর সংখ্যা কম না, দেশটিতে গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ৮৩৩ জনের। আর শনাক্ত হয়েছে ১৮ হাজার ৯৮৮ জন। এতে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরণকারীর সংখ্যা ৭৩ হাজার ৩৯০ জন এবং মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ৭ হাজার ৪৮৯ জনে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৩৩১ জন। নতুন করে ৪৮০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লাখ ৬১ হাজার ৮২৭ জনের। আর শনাক্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লাখ ৮৬ হাজার ৭৮৬ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৩৫ জন, তুরস্কে ২০৩ জন, মেক্সিকোতে ২৯৯ এবং পোল্যান্ডে ২৬৯ জন মারা গেছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ