30 C
আবহাওয়া
৫:৫৩ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে দুদিনে ফের শতাধিক জান্তা সৈন্য নিহত

মিয়ানমারে দুদিনে ফের শতাধিক জান্তা সৈন্য নিহত

মিয়ানমারে জান্তা সরকারের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন অব্যাহত

বিএনএ,বিশ্ব ডেস্ক : মিয়ানমারে মঙ্গলবার ও বুধবার(১০নভেম্বর) দুদিনে ফের শতাধিক জান্তা সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটির বিরোধী দলীয় জোট। বেশিরভাগ সৈন্য মারা যায় সড়কে পুতে রাখা মাইন বিস্ফোরণ, বোমা হামলা এবং চোরাগুপ্তা হামলায়। সেনা সরকারের অনুগত সৈন্যরা বিরোধী দলীয় পিপলস ডিফেন্স ফোর্সের(পিডিএফ) সদস্যদের খোঁজে গ্রামে গ্রামে ব্যাপক তল্লাশী, ঘরবাড়িতে আগুন দেয়া এবং সাধারণ মানুষদের ওপর ব্যাপক নির্যাতন অব্যাহত রেখেছে। কোথাও কোথাও তারা সাধারণ মানুষকে মানবঢাল হিসেবে ব্যবহার করছে বলে অভিযোগ করেছে বিরোধী দলীয় জোট-এনইউজি(ন্যাশনাল ইউনিটি গভর্ণর)।  খবর দি ইরাবতি নিউজ।

খবরে বলা হয়, মঙ্গলবার ও বুধবার(১০নভেম্বর) দুদিনে মিয়ানমারের সাগাইং,মগিই,তানিনথারিই অঞ্চল এবং চিন,মন এবং শান রাজ্যে সরকারি সেনা ও  বিরোধী দলীয় প্রতিরোধ বাহিনীর মধ্যে তীব্র লড়াই হয়েছে। সেখানে ১০৪জন জান্তা অনুগত সৈন্য নিহত ও  বেশ কিছু সামরিক যানবাহন  ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।

এদিকে রাখাইন(আরাকান) রাজ্যে আরাকান আর্মির সাথে বার্মার(মিয়ানমার) সেনাদের ব্যাপক সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সংবাদ মিডিয়া মিয়ানমার নাও।

মংডু শহরের বিভিন্ন স্থানে আরাকান আর্মির সদস্যরা সেনাদের লক্ষ্য করে বোমা বর্ষন করে। সেখানে উভয়পক্ষে|ল মধ্যে ব্যাপক গোলাগুলির আওয়াজও শোনা যায় বলে স্থানীয়রা মিয়ানমার নাওকে জানান।

বিএনএ নিউজ২৪, জিএন

Loading


শিরোনাম বিএনএ