34 C
আবহাওয়া
২:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ওয়ার্কার্স পার্টি সভাপতি মেননের সঙ্গে ফিলিস্তিনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ওয়ার্কার্স পার্টি সভাপতি মেননের সঙ্গে ফিলিস্তিনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ


বিএনএ, ঢাকা : বাংলাদেশে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এসওয়াই রমজান ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সঙ্গে সাক্ষাৎ করেছেন। বুধবার (১১ অক্টোবর) রাজধানীর তোপখানা রোড এলাকায় বৈঠকে তারা ফিলিস্তিনের ভূমিতে ইসরায়েলি আগ্রাসনের সাম্প্রতিকতম পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

রাষ্ট্রদূত বলেন, হামাসের প্রতিরোধ অভিযান এবং ইসরায়েলি আগ্রাসনকে একই স্তরে তুলনা করা অনুচিত হবে। রমজান বলেন, “ইসরাইলীরা বছরের পর বছর ধরে ফিলিস্তিনে শিশুসহ মানুষ হত্যা করছে। তারা ফিলিস্তিনি ভূখন্ডে অবৈধ বসতিও গড়ে তুলেছে এবং অতি সম্প্রতি তারা গাজাকে সম্পূর্ণভাবে অবরুদ্ধ করে রেখেছে। পানি, গ্যাস এবং বিদ্যুৎ বিচ্ছিন্ন করেছে।” তিনি বলেন, তারা ইতিমধ্যেই গাজাকে জনবসতিহীন দ্বীপে পরিণত করার ঘোষণা দিয়েছে।  মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ডেনমার্ক এবং ইতালি সহ অন্যান্য বাহিনী ফিলিস্তিনকে ধ্বংস করার জন্য কাজ করছে। মার্কিন যুক্তরাষ্ট্র ইতিমধ্যে তার বিমানবাহী রণতরী পাঠিয়েছে। ফলে, ফিলিস্তিনিদের তাদের মাতৃভূমির জন্য লড়াই করা ছাড়া আর কোন বিকল্প নেই।

মেনন বলেন, “ওয়ার্কার্স পার্টি ইতিমধ্যেই এ বিষয়ে তাদের দৃঢ় অবস্থান ব্যক্ত করেছে। বাংলাদেশ শান্তি পরিষদসহ অন্যান্য গণতান্ত্রিক শক্তি ফিলিস্তিনের পক্ষে রয়েছে”।

মেনন বলেন, “১৯৭১ সালে আমাদের মাতৃভূমিকে মুক্ত করার সংগ্রামের সময় যেভাবে আমাদেরকে সন্ত্রাসী হিসাবে চিহ্নিত করা হয়েছিল, তেমনি ফিলিস্তিনিদেরকে ‘সন্ত্রাসী’ হিসাবে চিহ্নিত করা হচ্ছে। ওয়ার্কার্স পার্টি অন্যান্য গণতান্ত্রিক শক্তির সাথে ফিলিস্তিনকে সমর্থন করার জন্য শক্তিশালী ভূমিকা পালন করবে। ”

বৈঠকে পলিটব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ ও আলী আহমেদ এনামুল হক এমরানসহ অন্যেরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ