34 C
আবহাওয়া
৯:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা

সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা

শিক্ষক নিয়োগ

বিএনএ, ঢাকা: শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন পদে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক সুপারিশকৃত শিক্ষকদের নিয়োগ ও এমপিও আবেদন পাঠানোর অজুহাতে কালক্ষেপণকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

সোমবার (৯ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক জিয়াউল হক হিনরী স্বাক্ষরিত একটি নির্দেশনায় কঠোর হুঁশিয়ারির কথা জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শূন্যপদে নিয়োগের লক্ষ্যে এনটিআরসিএ কর্তৃক সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের পক্ষ থেকে অভিযোগ পাওয়া যাচ্ছে যে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান তাদের নিয়োগপত্র গ্রহণ ও অনুমোদনের ক্ষেত্রে নানা রকম হয়রানি, বাধা প্রদান ও ক্ষেত্রবিশেষে নানা অজুহাতে কালক্ষেপণ করা হচ্ছে, যা জনবলকাঠামো ও এমপিও নীতিমালা-২০২১-এর ১৮.১(ঘ) ধারার সুষ্পষ্ট লঙ্ঘন।

যেসব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও ব্যবস্থাপনা কমিটির বিরুদ্ধে এরূপ সুষ্পষ্ট অভিযোগ পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে প্রযোজ্য বিধিবিধানের আলোকে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সঙ্গে উপজেলা পর্যায় থেকে অনলাইনে এমপিও সংশ্লিষ্ট আবেদন অগ্রগতির ক্ষেত্রে কোনো ধরনের হয়রানির অভিযোগ পাওয়া গেলে জড়িতদের বিরুদ্ধে প্রযোজ্য বিধিবিধানের আলোকে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অবহিত করা হলো। অফিস আদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়।

বিএনএ নিউজ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ