Bnanews24.com
Home » আফগানিস্তানে চিকিৎসকদের বিক্ষোভ
আফগানিস্তান টপ নিউজ সব খবর

আফগানিস্তানে চিকিৎসকদের বিক্ষোভ

আফগানিস্তানে ডাক্তারদের বিক্ষোভ

আফগানিস্তানের কয়েকশত নারী -পুরুষ চিকিৎসক ১৪মাসের বকেয়া বেতন ও হাসপাতালে ওষুধ প্রদানের দাবিতে কাবুলে বিক্ষোভ করেছে। তারা বলেছে দাবি আদায় না হওয়া পর্যন্ত বিক্ষোভ অব্যাহত থাকবে।

রোববার(১০অক্টোবর) সামাঙ্গান ও নুরিস্তান প্রদেশের চিকিৎসকরা UNAMA(United Nations Assistance Mission in Afghanistan) কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারীরা বলেন, গত ১৪ মাস ধরে কেবল তাদের বেতনই দেয়া হয়নি বরং তাদের নিজ নিজ প্রদেশের ক্লিনিকগুলি ওষুধের চরম সংকটের মুখোমুখি এখন।

বিক্ষোভকারীরা বিশ্বব্যাংকের একজন আফগান ঠিকাদার- আসাদ ফায়াজকে অভিযুক্ত করে বলেন, যিনি আফগানিস্তান থেকে পালিয়ে গেছেন এবং বিশ্বব্যাংক থেকে টাকা নিয়েছেন কিন্তু চিকিৎসকদের বেতন দেননি। তারা অভিযোগ করেন, চিকিৎসা সংকট দেখা দেয়ায় সামানগান এবং নুরিস্তান প্রদেশে শিশু ও মায়েদের মৃত্যুহার বৃদ্ধি পেয়েছে।

চিকিৎসকরা এক বিবৃতিতে বলেন যে যেহেতু আফগানিস্তানের ইসলামিক আমিরাতের বিশ্বব্যাংকের সাথে কোন সম্পর্ক নেই এবং তারা টাকা চাইতে পারে না, তাই ব্যাঙ্ককে সরাসরি তাদের অর্থ আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয় বা অন্যান্য এনজিওর মাধ্যমে প্রদানের পরামর্শ দেন।

বিএনএ নিউজ ২৪,এসজিএন