Bnanews24.com
Home » ব্রাজিলের জয়রথ থামিয়ে দিল কলম্বিয়া
খেলা টপ নিউজ ফুটবল সব খবর

ব্রাজিলের জয়রথ থামিয়ে দিল কলম্বিয়া

ব্রাজিলের জয়রথ থামিয়ে দিল কলম্বিয়া

বিএনএ ক্রীড়া ডেস্ক: লাতিন আমেরিকার অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে অবশেষে ব্রাজিলের জয়রথ থামালো কলম্বিয়া। টানা ৯ ম্যাচ জয়ের পর হোঁচট খেয়েছে সেলেসাওরা।

রোববার (১০ অক্টোবর ) রাতে কলম্বিয়ার রাজধানী বোগোতায় অনুষ্ঠিত ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের গোলশূন্য রুখে দিয়েছে স্বাগতিকরা। এতে ফয়েন্ট ভাগাভাগি করে নিল তিতের দল।

এক ম্যাচের স্থগিতাদেশ কাটিয়ে একাদশে ফেরেন তারকা ফুটবলার নেইমার। তাকে দলে পেয়ে আক্রমণাত্মক খেলতে থাকেন তিতের বাহিনী। তবে, প্রথমার্ধে গোলের দেখা পায়নি ব্রাজিল। বিরতির পরও ম্যাচে একই ছন্দ ছিল। গোল না আসলেও উত্তেজনার অভাব ছিল না।

৬৭ মিনিটে তারকা কিন্তেরোর জোরালো শট ঝাপিয়ে পড়ে রক্ষা করেন ব্রাজিলের গোলরক্ষক আলিসন বেকার। আক্রমণের ব্যস্ত ছিলো ব্রাজিলও।শেষ ২০ মিনিটে প্রাণপণ চেষ্টা করে তিতের শিষ্যরা। সুযোগ আসে ঠিকই তবে বল পাঠাতে পারেনি জালে। ফলে নির্ধারিত সময় শেষে হলেও গোলের দেখা পায় নি নেইমাররা। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

এই ড্রয়ের পরও ১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলে শীর্ষে অবস্থান করছে ব্রাজিল। এক ম্যাচ বেশি খেলে ১৫ পয়েন্ট নিয়ে কলম্বিয়া রয়েছে পাঁচ নম্বরে।

১০ ম্যাচ থেকে ২১ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান দখল করেছে আর্জেন্টিনা। ১৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ইকুয়েডর আর চার নম্বরে রয়েছে উরুগুয়ে ।

আগামি শুক্রবার ঘরের মাঠে উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাইপর্বের অক্টোবর রাউন্ড শেষ করবে ব্রাজিল।

বিএনএনিউজ/আরকেসি