Bnanews24.com
Home » আনোয়ারায় তিনদিনে পুকুরে ডুবে চার শিশুর মৃত্যু
চট্টগ্রাম সব খবর

আনোয়ারায় তিনদিনে পুকুরে ডুবে চার শিশুর মৃত্যু

আনোয়ারায় তিনদিনে পুকুরে ডুবে চার শিশুর মৃত্যু

বিএনএ, আনোয়ারা: চট্টগ্রামের আনোয়ারা উপজেলার আনোয়ারা সড়র ইউনিয়ন ও বারশত ইউনিয়নের গুন্দ্বীপ গ্রামে গত তিনদিনে পুকুরে ডুবে চার শিশুর মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে আনোয়ারা সদর এলাকায় পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে তুষার মজুমদার (০৮) ও তনুশ্রী মজুমদার (০৬) নামে দুই ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

নিহত ভাই-বোন বারখাইন ইউনিয়নের পঞ্চ ফকিরের কালিবাড়ীর সিএনজি (অটোরিকশা) ড্রাইভার শ্যামল মজুমদারের ছেলে-মেয়ে বলে জানা গেছে। পারিবারের সদস্যরা জানায়, নিহত দুই ভাই-বোন আনোয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তুষার মজুমদার দ্বিতীয় শ্রেণী ও তনুশ্রী মজুমদার শিশু শ্রেণীর ছাত্র-ছাত্রী। এদিন দুপুরে স্কুল থেকে বাড়ী এসে পুকুরে গোসল করতে যায়। এসময় চাউল ক্রয় করতে নিহতদের মা দোকানে যায়। নিহতদের মা দোকান থেকে এসে তাদের না পেয়ে অনেক খোঁজাখুঁজির পর পুকুর থেকে তাদের উদ্ধার করে। পরে তাদেরকে উদ্ধার করে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. রেজুয়ানা আহমেদ দুই শিশুকে মৃত ঘোষণা করেন।

এদিকে গত (৯ সেপ্টম্বর) শুক্রবার বিকেল ৩টার দিকে উপজেলার ২নং বারশত ইউনিয়নের গুন্দ্বীপ গ্রামের ভূঁইয়া বাড়িতে উম্মে হাবিবা ও আদনান নামের পুকুরে ডুবে আরো দুই শিশুর মর্মান্তিক হয়। জানা যায়, বাড়ীর উঠানে একসাথে খেলতে গিয়ে একসাথেই দু’জনের মৃত্যু হয়। মো. আদনান স্থানীয় মোহাম্মদ ফোরকানের ছেলে এবং উম্মে হাবিবা মহেশখালী উপজেলার ৫ নং ইউনিয়নের মিয়াজীর পাড়া গ্রামের বাসিন্দা ওয়াইজ উদ্দিনের মেয়ে। তারা সাবেক ইউপি সদস্য ছৈয়দনুরের বাড়িতে ভাড়ায় থাকতেন।

ঘটনার বিষয়ে স্থানীয় ইউপি সদস্য কামাল উদ্দিন জানান, আদনান মসজিদে জু’মার নামাজ আদায় করছিলো। মসজিদ থেকে এসে জামা খুলে বাইরে খেলতে বের হয় সে। এ সময় তার সঙ্গে উম্মে হাবিবাও ছিলো। অনেকক্ষণ দুই শিশুকে দেখতে না পেয়ে একপর্যায়ে পরিবারের লোকজন তাদের খোজাখুজি শুরু করলে একপর্যায়ে বাড়ির পাশের পুকুরে তাদের তাদের ভাসমান অবস্থায় দেখা যায়। পরবর্তী তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

বিএনএ/নাবিদ, এমএফ