Bnanews24.com
Home » দুর্গাপূজায় সোশ্যাল মিডিয়া মনিটরিং হবে: স্বরাষ্ট্রমন্ত্রী 
টপ নিউজ বাংলাদেশ সব খবর সারাদেশ হিন্দু- বৌদ্ধ- খ্রিস্টান

দুর্গাপূজায় সোশ্যাল মিডিয়া মনিটরিং হবে: স্বরাষ্ট্রমন্ত্রী 

দুর্গাপূজায় সোশ্যাল মিডিয়া মনিটরিং

বিএনএ ডেস্ক: শারদীয় দুর্গাপূজার সময় সব ধরনের নিরপত্তা গ্রহণ করা হয়েছে। পূজার সময় কেউ যেন গুজব বা উস্কানি ছড়িয়ে নাশকতা ঘটাতে না পারে সেজন্য সোশ্যাল মিডিয়া মনিটরিং করা হবে। এ কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুর্গাপূজা উপলক্ষে আইন শৃঙ্খলা সংক্রান্ত সভায় এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী জানান, ১ থেকে ৫ অক্টোবর সারা দেশে দুর্গাপূজা উদযাপিত হবে। এ বছর ৩২ হাজার ১৬৮টি মণ্ডপে পূজার আয়োজন করা হবে। বলেন, পূজার সময় কারো ধর্ম চর্চায় কেউ যেনো বাধা দিতে না পারে সেদিকে লক্ষ্য রাখা হবে। প্রত্যেক পূজা মণ্ডপে সিসিটিভি ক্যামেরা বসাতে বলা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, সব পূজা মণ্ডপে স্থায়ীভাবে পুলিশ ও আনসার সদস্য থাকবে। আজান বা নামাজের সময় মসজিদের পাশের পূজা মণ্ডপগুলোর শব্দযন্ত্র ব্যবহারে শিথিল করার নির্দেশনা দেয়া হয়েছে।

আসাদুজ্জামান খান বলেন, গত বছর কুমিল্লার ঘটনার পর সরকার কঠোর অবস্থানে রয়েছে। যে কোনো অঘটন এড়াতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। পূজা ঘিরে বড় কোনো নাশকতার খবর গোয়েন্দাদের কাছে নেই বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

পূজা মণ্ডপে নারী ও পুরুষের জন্য থাকবে আলাদা যাতায়াতের পথ। জরুরি প্রয়োজনে ৯৯৯ এ ফোন করার পরামর্শও দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিএনএ/এ আর