Bnanews24.com
Home » করোনা আপডেট: বিশ্বে আরও ৮১১ জনের মৃত্যু
টপ নিউজ সব খবর

করোনা আপডেট: বিশ্বে আরও ৮১১ জনের মৃত্যু

করোনায় মৃত্যু

বিএনএ, ডেস্ক : করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৮১১ জনের মৃত্যু হয়েছে।  আর করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৫৪ হাজার ৬৭০ জন।

রোববার (১১ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সবশেষ তথ্য অনুযায়ী বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ১৫ হাজার ৬০৬ জন। আর শনাক্ত বেড়ে হয়েছে ৬১ কোটি ৩৪ লাখ ১ হাজার ১০৭ জনে। এর মধ্যে ৫৯ কোটি ১৭ লাখ ৬১ হাজার ৮১ জন সুস্থ হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি শনাক্ত ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে।

দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৯৯ হাজার ৬৬৩ জন এবং মারা গেছেন ২১২ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৯৯ লাখ ৬২ হাজার ৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪২ হাজার ৩১৩ জন মারা গেছেন।

এরপর দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৭ জন। আর করোনা শনাক্ত হয়েছে ৫৩ হাজার ৪৮৬ জনে।তবে মোট মৃত্যুর শীর্ষে এখনো রয়েছে যুক্তরাষ্ট্র। এরপর যথাক্রমে ব্রাজিল, ভারত ও রাশিয়া রয়েছে।

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ১৮২ জন এবং মারা গেছেন ৮৮ জন। মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৭০ লাখ ৮২ হাজার ৩৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৭৫ হাজার ৬৫৯ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিএনএ/ ওজি