36 C
আবহাওয়া
১:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট, বিশ্বে একদিনে  ৯ হাজার জনের মৃত্যু

করোনা আপডেট, বিশ্বে একদিনে  ৯ হাজার জনের মৃত্যু


বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায়া আক্রান্ত হয়ে ৯ হাজার ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে মোট ৪৬ লাখ ২৯ হাজার ৮০১ জন মারা গেছে। একই সময়ে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৯৩ হাজার ৪৫৫ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা ২২ কোটি ৪৬ লাখ ১১ হাজার ৯১৫ জনে দাঁড়িয়েছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) এসব তথ্য জানিয়েছে করোনার পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, বিশ্বে করোনা আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে আরও ১ লাখ ৭১ হাজার ১২৫ জনের। মারা গেছে ১ হাজার ৭৬১ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১৭ লাখ ৪১ হাজার ৬৯৩ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৭ হাজার ১৭ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত এবং মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। ভারতে গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৮৭৩ জন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ৩০৪ জনের। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ৭১৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৯৫১জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৭১ লাখ ৬৮ হাজার ৮০৬ জন। এর মধ্যে এক লাখ ৩৩ হাজার ৯৮৮ জন মারা গেছেন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭১ লাখ ২ হাজার ৬২৫ জন। মারা গেছেন এক লাখ ৯১ হাজার ১৬৫ জন।

আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং কলম্বিয়া দশম অবস্থানে রয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এর আগে একই বছরের ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও। এখনও করোনা মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবিলা করছে বিশ্ব।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ