27 C
আবহাওয়া
৮:১৯ অপরাহ্ণ - অক্টোবর ২, ২০২৪
Bnanews24.com
Home » হাছান মাহমুদ ও তার স্ত্রী-মেয়ের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

হাছান মাহমুদ ও তার স্ত্রী-মেয়ের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

হাছান মাহমুদ ও তার স্ত্রী-মেয়ের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

বিএনএ, চট্টগ্রাম: ছাত্রজনতার গণঅভ্যুত্থানে পতন হওয়া হাসিনা সরকার সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ ও তার পরিবারের সদস্যদের নামে থাকা ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। একইসঙ্গে হাছান মাহমুদ ও তার পরিবারের ব্যাংক হিসাবের সব তথ্য সরবরাহের নির্দেশ দিয়েছে সংস্থা‌টি।

রোববার (১১ আগস্ট) বিএফআইইউ সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএফআইইউর নির্দেশ বলা হয়েছে, মোহাম্মদ হাছান মাহমুদ, তার স্ত্রী নুরুন ফাতেমা এবং মেয়ে নাফিসা জুমাইনা মাহমুদের ব্যক্তিগত ও ব্যবসায়ী হিসাব জব্দ করতে হবে। ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইনের আওতায় এই নির্দেশ দেওয়া হয়। বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগের এই নির্দেশনার ফলে ওই তিনজনের ব্যক্তিগত কিংবা ব্যবসায়ী ব্যাংক হিসাব থেকে কোনো অর্থ উত্তোলন করা যাবে না।

বিএফআইইউ’র পক্ষ থেকে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠানে পাঠানো চি‌ঠিতে বলা হয়েছে- হাসান মাহমুদ, তার স্ত্রী নুরুন ফাতেমা ও মেয়ে নাফিসা জুমাইনা মাহমুদের ব্যক্তিগত ও ব্যবসায়িক অ্যাকাউন্টের মাধ্যমে সব ধরনের টাকা তোলা বন্ধ থাক‌বে।

পতন হওয়া আওয়ামী লীগ সরকারের এই প্রভাবশালী মন্ত্রীর বাড়ী চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায়। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী। এর পূর্বে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি নবম জাতীয় সংসদে চট্টগ্রাম-৬ আসন এবং দশম ও একাদশ, দ্বাদশ জাতীয় সংসদে চট্টগ্রাম-৭ আসনের সংসদ সদস্য ছিলেন।

বিএনএনিউজ/ নাবিদ/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ