33 C
আবহাওয়া
৭:৩৬ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীর কোথায় কখন কোন দলের কর্মসূচি

রাজধানীর কোথায় কখন কোন দলের কর্মসূচি

বিএনপি

বিএনএ ডেস্ক: রাজধানী ঢাকায় শুক্রবার (১১ আগস্ট) গণমিছিল করবে বিরোধী দল বিএনপি ও তার মিত্ররা। অন্যদিকে, বিএনপির কর্মসূচি ঘিরে সম্ভাব্য নৈরাজ্য ও সন্ত্রাস ঠেকাতে মহানগরীতে ‘সতর্ক অবস্থানে’ থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

বেলা দুইটায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি গণমিছিল উত্তর বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে মালিবাগের আবুল হোটেল পর্যন্ত গিয়ে শেষ হবে। আরেকটি মিছিল স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে মুগদার কমলাপুর স্টেডিয়াম এলাকা থেকে শুরু হয়ে মালিবাগ রেলগেট পর্যন্ত গিয়ে শেষ হবে।

এছাড়া গণতন্ত্র মঞ্চ, ১২-দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণফোরাম, গণঅধিকার পরিষদ, এলডিপিসহ আরও কিছু দলের আজ পৃথক মিছিল ও সমাবেশ রয়েছে।

ছয়টি দলের জোট গণতন্ত্র মঞ্চ আজ বিকেল চারটায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মিছিল করবে। এই কর্মসূচিতে আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, সাইফুল হক, জোনায়েদ সাকিসহ সব শরিক দলের শীর্ষ নেতারা অংশ নেবেন।

একই সময়ে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সেখানে সমাবেশ করবে।

একই সময়ে বিজয়নগর পানির ট্যাংকের সামনে থেকে শান্তিনগর মোড় পর্যন্ত গণমিছিল করবে ১২-দলীয় জোট। বেলা তিনটায় এফডিসি-সংলগ্ন এলডিপির কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

এ ছাড়া বেলা তিনটায় পুরানা পল্টনে গণ অধিকার পরিষদ (নুরুল হক), একই সময়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গণ অধিকার পরিষদ (রেজা কিবরিয়া) গণমিছিল করবে। বিকেল চারটায় গণফোরাম ও পিপলস পার্টি যৌথভাবে আরামবাগ গণফোরামের অফিসের সামনে মিছিল ও সমাবেশ করবে। সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ লেবার পার্টি জাতীয় প্রেসক্লাবের সামনে এবং সন্ধ্যা ৭টায় মালিবাগ মোড়ে মিছিল করবে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)।

অন্যদিকে, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে পৃথকভাবে সকাল থেকেই সতর্ক অবস্থান কর্মসূচি পালিত হবে গোটা ঢাকা মহানগরীতে। মহানগরীর দুই অংশের সব থানা, ওয়ার্ড ও ইউনিটে অবস্থিত দলীয় কার্যালয়গুলোর সামনে সতর্ক অবস্থানে থাকবেন নেতাকর্মীরা। এ ছাড়া বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য ও নির্বাচন বানচালের ষড়যন্ত্রের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের উদ্যোগে শুক্রবার বিকেল ৪টায় রাজধানীর উত্তরার আজমপুর আমির কমপ্লেক্সের সামনে ‘শান্তি সমাবেশ’ অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক-মুখপাত্র আমির হোসেন আমু এমপিসহ জাতীয় নেতারা সমাবেশে বক্তব্য দেবেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ